BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘CAA-NRC করে দেখান’, অমিত শাহকে চ্যালেঞ্জ প্রশান্ত কিশোরের

Published by: Monishankar Choudhury |    Posted: January 22, 2020 12:45 pm|    Updated: January 22, 2020 12:45 pm

Why don’t you go ahead and try implementing the CAA: Prashant Kishor to Shah

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে প্রকাশ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জ জানালেন প্রশান্ত কিশোর। তাঁর সাফ কথা, ক্ষমতা থাকলে CAA লাগু করে দেখান শাহ।

বুধবার সকালে নিজের টুইটার হ্যান্ডেলে শাহকে এই চ্যালেঞ্জ ছুঁড়ে দেন প্রশান্ত কিশোর। টুইটে তিনি লেখেন, “জনগণের মতামতে কর্ণপাত না করে সিদ্ধান্ত নেওয়া কোনও সরকারের শক্তি হতে পারে না। যাঁরা আন্দোলন করছেন, তাঁদের জন্য যদি বিন্দুমাত্র চিন্তা না থাকে, তাহলে যেভাবে এতদিন প্রচার করে আসছেন সেভাবেই সিএএ ও এনআরসি লাগু করে দেখান।” উল্লেখ্য, মঙ্গলবার লখনউয়ে একটি সমাবেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাফ জানিয়েছিলেন, “যত খুশি বিক্ষোভ করুন, আমরা ভয় পাই না। আমরা তো বিক্ষোভ, আন্দোলনের মধ্যে জন্মেছি, বড় হয়েছি। যে যাই বলুক CAA ও NRC কার্যকর হবেই।” শাহের এই মন্তব্যের ২৪ ঘণ্টার মধ্যেই টুইট করলেন কিশোর।

জনতা দল (ইইউ)’-এর সহ-সভাপতি তথা তৃণমূল কংগ্রেস ও আম আদমি পার্টির নির্বাচনী সেনাপতি প্রশান্ত কিশোরের এই মন্তব্যে শুরু হয়েছে জল্পনা। রাজনীতিবিদের একাংশের মতে, আসন্ন বিধানসভা নির্বাচনে বিহার ও বাংলার শাসকদলের প্রধান সেনাপতি কিশোর। আর এই দুই দলই মোদি সরকারের বিরোধিতায় সবচেয়ে বেশি সরব। ক’দিন পরেই দিল্লিতে ভোট। পরের বছর পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট। এই দুই রাজ্যেই থাবা বসাতে সবরকম চেষ্টা করছে বিজেপি। আর তা আটকানোর গুরুদায়িত্ব কিন্তু রয়েছে কিশোরের মাথাতেই। গত কয়েক মাস ধরে আক্রমণাত্মক খেলা শুরু করেছেন প্রশান্ত কিশোর।

এদিকে, বুধবার বা আজই কেন্দ্রকে খানিকটা স্বস্তি দিয়ে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইনে (CAA) স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট। CAA’র সাংবিধানিক বৈধতা নিয়ে মামলা-সহ ১৪৪টি মমলাতেই চার সপ্তাহের মধ্যে কেন্দ্রের কাছে জবাব চাইল শীর্ষ আদালত। তবে মামলাগুলি সাংবিধানিক বেঞ্চে পাঠানোর ইঙ্গিতও দিয়েছে প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবদের বেঞ্চ।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবস থেকে প্রতিদিন স্কুলের প্রার্থনায় পড়তে হবে সংবিধানের প্রস্তাবনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে