BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশের জিডিপি বদলাতে চাই ভূগোল নয়, ভাইরাল অনামী যুবার প্ল্যাকার্ড বার্তা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 3, 2017 12:12 pm|    Updated: March 3, 2017 12:12 pm

Will change the GDP of this country, Unknown youths message goes viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর নাম জানা নেই। কিন্তু তিনিও একজন পড়ুয়া। কোথায় থাকেন, কী পড়েন জানা নেই। কিন্তু কার্গিল শহিদ কন্যা গুরমেহর কৌরের সঙ্গে অনেক মিল আছে তাঁর। কারণ তিনিও প্ল্যাকার্ড বিপ্লবে শামিল হয়েছেন। কেন? তাঁর কি একই দাবি গুরমেহরের মতো? তাঁর কি দাবি, পাকিস্তান নয়, যুদ্ধের জন্যই তাঁর বাবা শহিদ হয়েছেন? নাকি, এবিভিপির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন তিনি?

(ভাইরাল শহিদ কন্যা গুরমেহরের উল্লাসের ভিডিও)

না, সেসব কিছু নয়। বরং এক অন্য বার্তা দিতে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ওই অজ্ঞাতপরিচয় যুবা। তিনি চাইছেন, সবাই তাঁর বার্তা ভাল করে দেখুক। না দেখতে পেলে চশমা পরে দেখুক। জানুক তিনি কী বলতে চান। প্রথমে তিনি ভারতের মানচিত্র দেখালেন। এরপর প্ল্যাকার্ডের লিখনের মাধ্যমে তিনি বলতে চেয়েছেন, ভারত যদি যুদ্ধে যেত তবে এই মানচিত্র পাল্টে যেত। পাকিস্তান বলে আলাদা কোনও রাষ্ট্র থাকত না। গোটাটাই ভারতীয় ভূখণ্ডের মধ্যে থাকত। এরপর তিনি বললেন, ইতিহাস কেউ বদলাতে পারে না। কিন্তু ভূগোল আমরা বদলাতে দেব না। একজন ভারতীয় ছাত্র হিসাবে তিনি দেশের জিডিপf বদলাতে চান। ভূগোল নয়। এই ভিডিও বার্তা তিনি শেষ করেছেন জয় হিন্দ লেখা দেখিয়ে।

(গুরমেহরের বিরুদ্ধে সরব হলেন আরেক শহিদ কন্যা পূজা)

বার্তাটা খুবই পরিষ্কার। তিনি স্বাধীনচেতা মানুষের মুখোশের আড়ালে লুকিয়ে থাকা বিচ্ছিন্নতাবাদী শক্তিকে হুঁশিয়ারি দিতে চেয়েছেন। দেশকে বাক স্বাধীনতার নামে বিভক্ত করতে উদ্যত সেই সব বিচ্ছিন্নতাবাদীদের নিশানা করেছেন তিনি। যদি গুরমেহরের বক্তব্য বাক স্বাধীনতা হতে পারে তবে তাঁর কেন নয়? প্রশ্ন ওয়াকিবহাল মহলের। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে তাঁর এই প্ল্যাকার্ড বার্তা। দেখুন কী বলতে চেয়েছেন তিনি-

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে