BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের রক্তচাপ বাড়িয়ে ফের সার্জিক্যাল স্ট্রাইকের হুঁশিয়ারি ভারতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 7, 2017 11:15 am|    Updated: September 7, 2017 11:15 am

Will conduct strike across LoC if needed: Army

মাথার উপর থেকে চিনের হাত সরছে, ঘুম ছুটেছে ইসলামাবাদের।

সংবাদ প্রতিদিনই ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের রক্তচাপ বাড়িয়ে দিল ভারতীয় সেনা। জানিয়ে দিল, প্রয়োজনে ফের নিয়ন্ত্রণরেখার ওপারে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালাতে পারে ভারত। সেনার বক্তব্য, পাকিস্তান যদি সীমান্তে জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করে, তাহলে ভারতই গোড়া থেকে উপড়ে ফেলবে জঙ্গিদের। বৃহস্পতিবার সেনার নর্দার্ন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং লেফটেন্যান্ট জেনারেল ডি অম্বু উধমপুরে সাংবাদিকদের এই কথা বলেন।

[দ্রুতই মানচিত্র থেকে মুছে যেতে পারে লাক্ষাদ্বীপ, জানেন কেন?]

তাঁর বক্তব্য, নিয়ন্ত্রণরেখা এমন অলঙ্ঘনীয় নয় যে পেরতে বেগ পেতে হবে। প্রয়োজনে ফের সার্জিক্যাল স্ট্রাইক চালাতেই পারে সেনা। সেনার এই বক্তব্যে কার্যত ঘুম ছুটে গিয়েছে ইসলামাবাদের। এমনিতেই ব্রিকস সম্মেলনের পর চিনের হাত মাথার উপর থেকে সরে যাওয়ায় যথেষ্ট চাপে পাকিস্তান। তার উপর ভারতীয় সেনার এই পালটা হুঁশিয়ারিতে দৃশ্যতই চাপে পাক সেনা ও তাদের নিয়ন্ত্রক গোয়েন্দা সংস্থা আইএসআই। এমনিতেই গত এক বছরে নিয়ন্ত্রণরেখার কাছে জঙ্গিদের লঞ্চ প্যাড ও ঘাঁটিগুলির সংখ্যা বেড়েছে। সেনার বক্তব্য, ‘পিরপঞ্জলের উত্তর ও দক্ষিণে জঙ্গি ক্যাম্পের সংখ্যা বাড়ছে বই কমছে না।’


জেনারেল অম্বুর ইঙ্গিত, ভারতীয় সেনা চাইলে যখন খুশি তখনই জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালাতে চালাতে পারে। এই মুহূর্তে সেনার হাতে যা যা সামরিক সরঞ্জাম রয়েছে, তার সাহায্যে জঙ্গিদের লঞ্চ প্যাড, ঘাঁটি মুহূর্তে গুঁড়িয়ে দেওয়া যায়। সেনাকর্তার বক্তব্য, ‘ভারত চাইলে যখন খুশি নিয়ন্ত্রণরেখা পেরিয়ে কড়া বার্তা দিতেই পারে।’ কিন্তু পাকিস্তান শত চেষ্টা করলেও ভারতে জঙ্গি অনুপ্রবেশ করাতে সফল হবে না, আত্মবিশ্বাসী মন্তব্য, লেফটেন্যান্ট জেনারেল ডি অম্বুর। জঙ্গিদের রুখতে ও নিকেশ করতে নিয়ন্ত্রণরেখায় সর্বদা মোতায়েন রয়েছেন জওয়ানরা, এমনটাই অভিমত সেনাকর্তার।


ভারতীয় সেনাপ্রধান ও কর্তাদের আগ্রাসী মনোভাবই বুঝিয়ে দিচ্ছে, সন্ত্রাসবাদ ইস্যুতে ইসলামাবাদকে এতটুকু জমি ছাড়তে নারাজ সাউথ ব্লক। ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াতও প্রায় একই সুরে পাকিস্তান ও চিনকে হুঁশিয়ারি শুনিয়ে রেখেছে। তাঁর বক্তব্যের সারবত্তা, চিনকে আপাতত নিরস্ত্র করা গেলেও তাতে যুদ্ধের আশঙ্কা টলেনি। আর বাজপেয়ীর আমল থেকেই পাকিস্তানের স্বভাব পিছন থেকে ছুরি মারা। তাই ভারতীয় সেনাকে অবিলম্বে চিন ও পাকিস্তানের বিরুদ্ধে দ্বিমুখী যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে হবে।

[ক্রমশ এগোচ্ছে চিনা সেনা, সতর্ক করলেন সেনাপ্রধান রাওয়াত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে