BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দ্রুত শুনানি হবে রাম জন্মভূমি মামলার, জানাল সুপ্রিম কোর্ট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 21, 2017 11:36 am|    Updated: July 21, 2017 11:36 am

Will hear babri demolition case soon: SC

কার্যত জয় বিজেপি নেতা সুব্রহ্মণম স্বামীর।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত রাম জন্মভূমি সংক্রান্ত মামলাগুলির দ্রুত শুনানির আরজি মেনে নিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জে এস খেহর ও বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, ‘আমরা খুব দ্রুত মূল বিষয়টি তালিকাভূক্ত করতে চলেছি। এই বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব।’

[খাওয়ার অযোগ্য রেলে পরিবেশিত খাবার, CAG রিপোর্টে চাঞ্চল্য]

গত মার্চে মাসে বিতর্কিত রাম জন্মভূমি সংক্রান্ত মামলাগুলির দ্রুত শুনানির জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিলেন বিজেপি নেতা সুব্রহ্মণম স্বামী। কিন্তু, সেই আবেদন খারিজ করে দেয় শীর্ষ আদালত। রাম জন্মভূমি সংক্রান্ত বিতর্ক মিটিয়ে ফেলার জন্য ফের নতুন করে আলোচনার শুরুর জন্য সবপক্ষকে সচেষ্ট হওয়ার পরামর্শ দেয় আদালত। বস্তুত, প্রয়োজনে তিনি নিজে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করবেন বলে জানান সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জে এস খেহর । শীর্ষ আদালতের প্রধান বিচারপতি বলেন, বিবাদমান দু’পক্ষ যাঁকে বা যাঁদের মধ্যস্থতাকারী হিসেবে মনোনীত করবেন, তাঁর বা তাঁদের সঙ্গে প্রধান মধ্যস্থতাকারী হিসেবে আলোচনায় বসতে প্রস্তুত তিনি। কিন্তু, চার মাসের মধ্যেই বিতর্কিত রাম জন্মভুমি নিয়ে নিজেদের অবস্থান থেকে সরে এল সুপ্রিম কোর্ট। মামলাগুলির দ্রুত শুনানির ব্যবস্থা করার কথা ঘোষণা করল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জে এস খেহর ও বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চ। শীর্ষ আদালতের এই সিদ্ধান্তে খুশি বিজেপি নেতা সুব্রহ্মণম স্বামী।

 

প্রসঙ্গত,  ২০১০ সালে অযোধ্যার বিতর্কিত জমিটিকে হিন্দু, মুসলিম ও নির্মোহী আখড়া নামে একটি গোষ্ঠীর মধ্যে সমানভাগে ভাগ করার দেওয়ার নির্দেশ দিয়েছিল এলাহাবাদ হাই কোর্ট। এলাহাবাদ হাই কোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়। গত সাত বছর ধরে মামলাগুলি শীর্ষ আদালতে বিচারাধীন।

[OMG! মস্তিস্কের অস্ত্রোপচার হল গিটার বাজিয়ে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে