BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সীমান্ত সন্ত্রাস আর বরদাস্ত নয়, পাকিস্তানকে হুঁশিয়ারি ভারতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 2, 2016 11:00 am|    Updated: December 2, 2016 11:00 am

will never accept continued cross border terrorism, india warn pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার বার সীমানা পেরিয়ে এদেশে জঙ্গি ঢোকানো বরদাস্ত করবে না ভারত। পাকিস্তানকে কড়া বার্তা দিল ভারত। বিদেশমন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ সাংবাদিক সম্মেলন করে সাফ জানান, জঙ্গি কার্যকলাপ ও আলোচনা কখনও একসঙ্গে চলবে না। পাকিস্তানকে উদ্দেশ্য করে বলেন, সীমানা পেরিয়ে জঙ্গি ঢোকানো বন্ধ করতে হবে। ভারত এসব সহ্য করবে না বলে জানিয়ে দেন তিনি।

বিকাশ স্বরূপ আরও জানান, ভারত আলোচনার পক্ষে ঠিকই তবে সীমান্তে যেখানে সন্ত্রাস চলছে সেখানে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসার কোনও প্রশ্নই নেই। তবে অবশ্য তিনি বলেন পাকিস্তানের তরফেও দ্বিপাক্ষিক আলোচনার কোনও প্রস্তাব আসেনি। তবে দুদিন আগেই পাক হাইকমিশনার আবদুল বসিত দ্বিপাক্ষিক আলোচনার প্রসঙ্গ তুলেছিলেন। তাঁর কথা মতো, সরতাজ আজিজ ভারতে হার্ট অফ এশিয়া কনফারেন্সে যোগ দিতে যাচ্ছেন, সে সময় আয়োজক দেশের তরফে আলোচনার প্রস্তাব এলে পাকিস্তান আলোচনায় বসতে রাজি। এদিন অবশ্য নাগরোটা জঙ্গি হামলা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, সম্পূর্ণ তথ্য এলে পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, ইসলামাবাদে আয়োজিত সার্ক সম্মেলন বাতিল হওয়ার জন্য ভারতকেই দুষেছে পাকিস্তান। পাক হাইকমিশনের দাবি, ভারত সার্ক সম্মেলনে যোগ দিতে না এলেও পাকিস্তান কিন্তু হার্ট অফ এশিয়া কনফারেন্সে বয়কট করছে না। এদিন এর জবাবও দেন বিদেশমন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ। বলেন, সেসময় আলোচনার পরিবেশ ছিল না তাই সম্মেলনে যোগ দেওয়ার সিদ্ধান্ত সর্বসম্মতভাবেই নেওয়া হয়েছিলন। প্রসঙ্গত, সন্ত্রাসের অভিযোগে ইসলামাবাদে আয়োজিত সার্ক সম্মেলনে যোগ দিতে যায়নি ভারত। ভারতের সিদ্ধান্তে সম্মতি জানিয়ে সম্মেলন বয়কট করে নেপালের সার্ক চেয়ারম্যানকে চিঠি লেখে বাংলাদেশ, ভূটান, আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

বর্তমানে অবশ্য পাক সেনাপ্রধান হিসাবে রাহিল শরিফের জায়গায় দায়িত্বে এসেছেন কামার জাভেদ বাজওয়া। তবে এপ্রসঙ্গে বিকাশ স্বরূপের বক্তব্য দায়িত্ব যেই নিক ভারত ক্রমান্বয়ে সীমান্ত সন্ত্রাসের নিরিখেই বিচার করবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে