BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১০০০ সেনা নামিয়ে সোপিয়ানে শুরু জঙ্গিদমন অভিযান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 17, 2017 7:20 am|    Updated: May 17, 2017 7:20 am

With 1000 jawans, major anti-terror op launched in Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাস জর্জরিত কাশ্মীরে এবার সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে ব্যাপক অভিযান শুরু করল সেনা। জানা গিয়েছে, বুধবার ভোর রাত থেকে উপত্যকার সোপিয়ান জেলায় ভারতীয় সেনাবহিনীর ‘স্পেশাল অপারেশন গ্রুপ’-এর (এসওজি) প্রায় ১ হাজার জওয়ান জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি শুরু করেছে।

[OMG! বেওয়াচের প্রিমিয়ারে প্রিয়াঙ্কার সঙ্গে একি করলেন ‘দ্য রক’!]

গোপন সূত্রে খবর পেয়ে, সোপিয়ান জেলার হেফ ও শিরমাল গ্রামে জঙ্গিদের খোঁজে নামানো হয়েছে ১ হাজার জওয়ান। বাড়ি বাড়ি গিয়ে জঙ্গিদের খোঁজ চালাচ্ছেন জওয়ানরা। কেন্দ্রীয় গোয়েন্দাসংস্থার রিপোর্টের উপর ভিত্তি করে এই অভিযান চালানো হচ্ছে। পাক মদতপুষ্ট জঙ্গিসংগঠন হিজবুল মুজাহিদিনের ১০ জন জঙ্গি ওই এলাকায় লুকিয়ে আছে বলে জানিয়েছিলেন গোয়েন্দারা। তারপরই জঙ্গিদের খোঁজে অভিযান শুরু করে সেনা।

[‘বাবা আমার চিকিৎসা করাও’, মৃত্যুর পর ভাইরাল খুদের আর্তি]

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখতে আজ উপত্যকায় যাচ্ছেন  প্রতিরক্ষা মন্ত্রী অরুণ জেটলি ও সেনা প্রধান বিপিন রাওয়াত। নিয়ন্ত্রণরেখায় পাক হামলা ও কাশ্মীরে বিক্ষোভ, এই দুই সমস্যা নিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবেন তাঁরা। মনোহর পারিকরের থেকে প্রতিরক্ষামন্ত্রীর পদভার গ্রহণ করার পর জেটলির এই প্রথম কাশ্মীর সফর। এছাড়াও, বৃহস্পতিবার রাজ্যে পণ্য পরিষেবা কর (জিএসটি) নিয়ে বৈঠকে  বসবেন জেটলি।

[আইএএস অফিসারের রহস্যজনক মৃত্যু, রাস্তা থেকে উদ্ধার দেহ]

নিয়ন্ত্রণরেখায় ক্রমশ সংঘর্ষবিরতি লঙ্ঘন ও অনুপ্রবেশ নিয়ে সেনা অফিসারদের সঙ্গে  আলোচনা করবেন জেটলি। রাজ্য প্রশাসনের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, প্রতিরক্ষামন্ত্রীর  কাশ্মীর সফরের মূল উদ্দেশ্য হচ্ছে উপত্যকায় পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে  একটি কার্যপন্থা ঠিক করা। উল্লেখ্য, হিজবুল কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই অশান্ত হয়ে ওঠে কাশ্মীর। শুরু হয় প্রবল বিক্ষোভ। সেনাবাহিনীর জওয়ান ও পুলিশকর্মীদের উপর হামলা বেড়ে যায়। চলতি মাসেই  জঙ্গিদের হামলায় নিহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশকর্মী। এক তরুণ সেনা অফিসারকেও অপহরণ করে হত্যা করেছে জঙ্গিরা।

[বাবা প্রাক্তন মাওবাদী, ভলিবলেই দেশের মুখ উজ্জ্বলের শপথ মেয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে