BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাক সেনার গুলিতে পুঞ্চে নিহত ৯ মাসের শিশু-সহ একই পরিবারের তিনজন

Published by: Soumya Mukherjee |    Posted: March 2, 2019 12:09 pm|    Updated: March 2, 2019 12:09 pm

Woman And Two Kids Killed In Poonch.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনন্দন বর্তমানকে ছেড়ে শান্তির বার্তা দেওয়ার চেষ্টা করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ! কিন্তু, তা যে শুধুমাত্র মুখের কথা তা বারবার প্রমাণ দিচ্ছে তাদের আচরণ। গত আটদিন ধরেই জম্মু ও কাশ্মীর সীমান্তের পুঞ্চ ও রাজৌরি-সহ বিভিন্ন এলাকায় সীমান্তের ওপার থেকে ক্রমাগত গুলি ও মর্টার ছুঁড়ছে তারা। গতকাল সারারাত ধরে তাদের গোলাবর্ষণের ফলে কাশ্মীরের পুঞ্চ জেলায় মৃত্যু হল এক মহিলা ও তাঁর দুই সন্তানের। মৃতরা হল রুবানা কোসার (২৪) ও তাঁর ন’মাসের শিশুকন্যা শবনম ও পাঁচ বছরের ফাজান। জখম হয়েছেন আরও একজন। আজ সকালেও মোট ১০ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাকিস্তান।

জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, জনবসতি এলাকা লক্ষ্য করে ক্রমাগত গুলি ও মর্টার ছুঁড়ছে পাকিস্তানের সেনাবাহিনী। পালটা জবাব দিচ্ছে ভারতীয় সেনাও। শুক্রবার সকাল থেকেই সীমান্ত সংলগ্ন সালত্রি গ্রাম লক্ষ্য করে গুলি ছোঁড়ে পাকিস্তান। পুঞ্চের মানকোটে তাদের ছোঁড়া গুলিতে জখম হন এক মহিলা। সালত্রি ও মানকোটের পাশাপাশি কৃষ্ণঘাঁটি ও বালাকোট সেক্টরের গ্রামগুলিতে ক্রমাগত গোলাবর্ষণ করে তারা। গত আটদিন ধরে পুঞ্চ ও রাজৌরি সেক্টরে পাকিস্তানের গুলি চালানোর জেরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সীমান্ত থেকে পাঁচ কিলোমিটারের মধ্যে থাকা স্কুলগুলিকে সাময়িকভাবে বন্ধ রাখতে বলা হয়েছে। ওই এলাকার গ্রামবাসীদেরও পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত বাড়ির ভিতরে থাকারই নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল কুপওয়ারার হান্দওয়ারাতে জঙ্গি দমন অভিযানের সময় জঙ্গিদের গুলিতে দুই সিআরপিএফ জওয়ান ও দুই পুলিশকর্মী শহিদ হন। বৃহস্পতিবারও পাকিস্তান সেনার গুলি লেগে উরিতে আহত হন এক স্থানীয় বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, গত এক সপ্তাহে জম্মু ও বারামুল্লা জেলার সীমান্তবর্তী পুঞ্চ ও রাজৌরি সেক্টরের বিভিন্ন এলাকায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে ৬০ বারেরও বেশি গুলি এবং বোমা ছোঁড়ে পাকিস্তানের সেনা। এর মাঝেই রাজৌরি সেক্টরের ফরওয়ার্ড পোস্টগুলিতে পরিস্থিতি খতিয়ে দেখতে যান নর্দার্ন সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং ও হোয়াইট নাইট কর্পস কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল পরমজিৎ সিং।

[পাকিস্তানের ৮৭% শতাংশ ভূখণ্ডের উপর নজর রাখছে ভারতের ‘অদৃশ্য চোখ’]

সেনা সূত্রে জানা গf/sছে, গত একবছরে ২,৯৩৬ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি ও মর্টার ছুঁড়েছে পাকিস্তানের সেনাবাহিনী। যা ১৫ বছরের মধ্যে সবথেকে বেশি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে