২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

‘কাশ্মীরিমুক্ত-মুসলিমমুক্ত ভারত’, কর্ণাটকের জমায়েত থেকে উঠল নতুন স্লোগান

Published by: Paramita Paul |    Posted: February 21, 2020 7:23 pm|    Updated: February 21, 2020 7:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কিত স্লোগান। ‘পাকিস্তান জিন্দাবাদের’ পর এবার ‘কাশ্মীরিমুক্ত-মুসলিমমুক্ত-দলিতমুক্ত’ ভারতের দাবি উঠল কর্ণাটকে।  শুক্রবার  অমূল্যা বিরোধী একটি জমায়েতের আয়োজন করা হয়েছিল। সেখানেই আচমকা একটি মেয়ে এই স্লোগান দিতে শুরু করে। সঙ্গে সঙ্গে তাকে সরিয়ে নিয়ে যায় পুলিশ। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, তাকে আটক করা হয়েছে। চলছে জিজ্ঞাসাবাদ।

বৃহস্পতিবার আসাউদ্দিন ওয়েইসির সভার মঞ্চ থেকে অমূল্যা লিওনা ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেন। এরপরই তড়িঘড়ি পুলিশ তাকে গ্রেপ্তার করে। আপাতত আদালতের নির্দেশে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে রয়েছে। এই ঘটনার প্রতিবাদে শুক্রবার হিন্দু জাগরণ বেদিকা নামক এক সংগঠনের তরফে সভার আয়োজন করা হয়েছিল। সেখানে হাজির ছিল এক যুবতী। তাঁর হাতে থাকা প্ল্যাকার্ড থেকেই বিপত্তি বাঁধে। সেখানেই লেখা ছিল বিতর্কিত স্লোগানটি। লেখা হয়, কাশ্মীরিমুক্ত-মুসলিমমুক্ত-দলিতমুক্ত ভারত চাই। এই স্লোগান দেখার পর তাকে জমায়েত ছেড়ে বেরিয়ে যেতে বলা হয়।

[আরও পড়ুন : অমূল্যা বিতর্কে নয়া মাত্রা, যুবতীর সঙ্গে ‘নকশাল যোগ’ দেখছেন কর্ণাটকে মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা]

এ প্রসঙ্গে শহরের পুলিশ কর্তা ভাস্কর রাও বলেন, “মেয়েটির নিরাপত্তার জন্য তাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। তার প্ল্যাকার্ডটিও আমাদের কাছে রয়েছে।” তিনি আরও জানান, মেয়েটি কে, কোথা থেকে এসেছে, এর পিছনে অন্য কোনও ষড়যন্ত্র আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে মেয়েটি মুখে কোনও স্লোগান উচ্চারণ করেননি বলে জানিয়েছেন ওই পুলিশ কর্তা। জানা গিয়েছে, প্ল্যাকার্ডে ইংরেজি ও কন্নড় ভাষায় 

[আরও পড়ুন : ‘পাকিস্তান জিন্দাবাদ বলে মেয়ে ভুল করেছে’, স্বীকার করলেন অমূল্যার বাবা]

প্রসঙ্গত, বেঙ্গালুরুর জনসভায় থেকে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ায় রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে অমূল্যা লিওনাকে। তবে এখানেই থেমে নেই বিতর্ক। ভাঙচুর চালানো হয় অমূল্যার বাড়িতে। এর পরিপ্রেক্ষিতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা মন্তব্য করে বসলেন, “অমূল্যার সঙ্গে নকশালদের যোগাযোগ রয়েছে।” 

Advertisement

Advertisement

Advertisement