BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নৌসেরায় ফের তীব্র মর্টার বর্ষণ পাক সেনার, নিহত এক মহিলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 11, 2017 4:59 am|    Updated: May 11, 2017 4:59 am

Woman killed in firing by Pak troops in J&K's Nowshera

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা। বৃহস্পতিবার পাক রেঞ্জার্সের গুলিতে প্রাণ হারালেন এক নিরীহ মহিলা, মারাত্মক জখম হয়েছেন তাঁর স্বামীও। জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে মর্টার বর্ষণ করেই চলেছে পাক সেনা।

[চরম লজ্জা! শহিদ সেনা অফিসার উমরের শেষযাত্রায় পাথর ছুড়ল কাশ্মীরি যুবকরা]

পাক সেনার ছোড়া মর্টারের আঘাতে নৌসেরার লাম বেল্টের বাসিন্দা আখতার বি নিহত হয়েছেন। আহত হয়েছেন তাঁর স্বামী মহম্মদ হানিফ (৪০)। প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, বুধবার গভীর রাত থেকে পাক সেনা ছোট ও স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে গুলি ছুড়ছে। রাজৌরিতে সেনা ঘাঁটি লক্ষ্য করে ১২০ এমএম মর্টার বর্ষণ করছে পাক রেঞ্জার্স।

শুধু সেনা ঘাঁটি নয়, সাধারণ মানুষে ঠাসা গ্রামগুলি তাক করেও ৮২ ও ১২০ এমএম মর্টার ছুড়ছে পাক সেনা। পাল্টা মোক্ষম জবাব দিচ্ছে ভারতও। দু’পক্ষই তীব্র গোলাগুলি ছুড়ছে। তবে ভারতীয় সেনা কোনও পাক নাগরিককে লক্ষ্য করে গুলি ছুড়ছে না বলে জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রকের ওই মুখপাত্র। মে মাসে এই নিয়ে অন্তত ৬ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা।

[শ্রীনগরে সেনার হাত ফসকে পালাল জুনেইদ মাট্টু-সহ ৬ লস্কর জঙ্গি]

গত পয়লা মে নিয়ন্ত্রণরেখার এপারে প্রায় ২৫০ মিটার ঢুকে পুঞ্চের কেজি সেক্টরে দুই ভারতীয় সেনা জওয়ানের মুণ্ডচ্ছেদ করে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট। ওই মধ্যযুগীয় বর্বরতার জবাব দিতে কয়েকদিন আগেই নিয়ন্ত্রণরেখার কাছে পাক বাঙ্কার ও সেনা ঘাঁটি উড়িয়ে দেয় ভারত।

এদিনের হামলা ভারতকে প্রত্যাঘাতের জন্যই চালানো হচ্ছে বলে অনুমান প্রাক্তন সেনাকর্তাদের একাংশের। তাঁরা এও বলছেন, এদিন তীব্র গোলাগুলি ছোড়ার ফাঁকে এদেশে জঙ্গিদের ঢুকতে সাহায্য করতে পারে পাক রেঞ্জার্সরা। কারণ, পয়লা মে-ও ঠিক একইভাবে ভারী গুলিবর্ষণের মাধ্যমে ‘কভার ফায়ার’ করে পাক জঙ্গি ও ‘ব্যাট’ দুই জওয়ানের মুণ্ডু কেটে ফিরে গিয়েছিল পাক অধিকৃত কাশ্মীরে।

[‘বদলা নেবই’, পাকিস্তানকে হুঁশিয়ারি সেনাপ্রধানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement