Advertisement
Advertisement

হারিয়েছিলেন যুবক পুত্রকে, ৬৪ বছরে মা হয়ে শোক মিটল মহিলার

বয়স তো কেবল সংখ্যা মাত্র...

Woman lost 31-year-old son, gives birth to baby boy at 64
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:August 2, 2017 4:51 am
  • Updated:August 2, 2017 4:51 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হারানো ছেলেকেই যেন কোলে ফিরে পেলেন চামেলি মীনা। তাও আবার ৬৪ বছর বয়সে। ফের মাতৃত্বের স্বাদ পেলেন তিনি। আইভিএফ পদ্ধতির মাধ্যমে জন্ম দিলেন সন্তানের। দিল্লির আইভিএফ ও ফার্টিলিটি সেন্টারে ঘটেছে এই ঘটনা।

এই বয়সে ফের সন্তানের মুখ দেখতে পেয়ে বেজায় খুশি নবজাতকের বাবা জগদীশ মীনা (৬৫)। রাজধানীর এক নামী পাবলিক সেক্টরে কাজ করতেন তিনি। আয় ভালই ছিল। ২০১২ সালেই অবসর নিয়েছিলেন। সবই ঠিক চলছিল। কিন্তু ২০১৫ সালের একটি ঘটনা পালটে দেয় দিল্লির দম্পতির জীবন। দুর্ঘটনায় প্রাণ হারাণ তাঁদের একমাত্র ছেলে। ৩১ বছরের তরতাজা যুবকের আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নামে গোটা পরিবারে। কিন্তু হাল ছাড়েননি জগদীশ-চামেলি। বয়সের বাধা অতিক্রম করে, লোকলজ্জার বাধ্যবাধকতা ছেড়ে আইভিএফ ও ফার্টিলিটি সেন্টারের ডিরেক্টর ডা. অনুপ গুপ্তার সঙ্গে দেখা করেন তাঁরা।

Advertisement

[আফগানিস্তানের মসজিদে আত্মঘাতী হামলা, মৃত ২৯]

Advertisement

দু’জনের শারীরিক পরীক্ষা করে দেখা হয়। দেখা যায় এই বয়সেও ক্ষীণ সম্ভাবনা রয়েছে চামেলি মীনার। এরপরই চিকিৎসা শুরু করেন অনুপ গুপ্তা। নিয়ম করে চলতে হত দু’জনকেই। ছয় মাস ছাড়া হত মেডিক্যাল চেক আপ। খাওয়া-দাওয়ারও খেয়াল রেখেছেন ৬৪ বছরের বৃদ্ধা। শেষে চলতি বছরের মার্চ মাসে সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন তিনি। মৃত ছেলেই ফিরে এসেছে তাঁর কাছে, এমনটাই মনে করছে বৃদ্ধা। খুশির ঠিকানা নেই জগদীশ মীনা।

তবে এই প্রথম নয় অনুপবাবু জানাচ্ছেন, পঞ্চাশোর্ধ দম্পতির মধ্যে এখন সন্তানের চাহিদা বাড়ছে। অনেকে অবসর নেওয়ার পর একাকীত্ব মেটাতে সন্তান নেওয়ার কথা ভাবছেন। আবার দুর্ঘটনায় সন্তান হারানোর পরও অনেকে এভাবেই চিকিৎসকের দ্বারস্থ হচ্ছেন। গত পাঁচ বছরে এমন প্রায় ২৫ জন মহিলা মা হয়েছে, যাঁদের বয়স পঞ্চাশের বেশি। প্রসঙ্গত, গত বছরই পাঞ্জাবে এক ৭২ বছর বয়সের মহিলা সুস্থ সন্তানের জন্ম দিয়ে রেকর্ড গড়েছিলেন।

[সংসদে দলীয় সাংসদদের গরহাজিরা, বেজায় ক্ষুব্ধ অমিত শাহ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ