BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

যমের দুয়ারে কাঁটা দিতে জওয়ানদের কপালে ফোঁটা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 1, 2016 4:56 pm|    Updated: November 1, 2016 4:56 pm

Women celebrate Bhai Dooj festival with army jawans in Poonch

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারা দেশে চলছে অঘোষিত যুদ্ধ পরিস্থিতি। লাগাতার পাক বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে চলেছে। আর দেশকে নিরাপদে রাখতে আত্মবলিদান করছেন জওয়ানরা। তাই এবার যমের দুয়ারে কাঁটা দিতে এবার তাঁদের কপালে ফোঁটা দিলেন দেশের বোনেরা।

সারা দেশ জুড়ে পালিত হচ্ছে ভাই ফোঁটা বা ভাই দুজ উৎসব। কিন্তু কর্তব্যের খাতিরে জওয়ানরা এ উৎসবে সামিল হতে পারেন না। বিশেষত যে সময়ে প্রতিদিনই পাক বাহিনীর গোলাগুলি ঠেকাতে হচ্ছে, সেখানে উৎসব বাহুল্য মাত্র। তবে তাঁদের ভাই দুজের স্বাদ দিলেন স্থানীয় মহিলারাই। জম্মুর পুঞ্চে দেশের বোনেরাই জওয়ানের কপালে ফোঁটা দিয়ে, মালা পরিয়ে, মিষ্টিমুখ করিয়ে তাঁদের দীর্ঘায়ু কামনা করলেন।

পাকিস্তানকে যোগ্য জবাব দিচ্ছে ভারতীয় জওয়ানরা। আরল তাতে দেশের জওয়ানদেরও মৃত্যু হচ্ছে। প্রায় প্রতিদিনই কোনও না কোনও জওয়ানের পরিবারে নেমে আসছে শোকের ছায়া। তবু দেশকে রক্ষা করতে বদ্ধপরিকর তাঁরা। আর তাই মৃত্যু মুখোমুখি তাঁরা হবেনই। তবু যমের দুয়ারে কাঁটা দিতে প্রার্থনা করলেন বোনেরা। নাহ রক্তের সম্পর্ক হয়তো নেই, কিন্তু দেশের প্রতি ভালবাসাতেই জওয়ানদের সঙ্গে আত্মিক সম্পর্ক অনুভব করেন দেশবাসীরা। এদিন জওয়ান ভাইদের কপালে ফোঁটা দিয়ে সে কথাই প্রমাণ করে দিলেন দেশের বোনেরা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement