১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কারও শয্যাসঙ্গী না হলে সরকারি চাকরি পান না মহিলারা, বিস্ফোরক কর্ণাটকের কংগ্রেস নেতা

Published by: Biswadip Dey |    Posted: August 13, 2022 4:16 pm|    Updated: August 13, 2022 4:17 pm

Women have to sleep with someone to get job, says Congress leader attacking BJP government in Karnataka। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি চাকরি পাওযার জন্য কারও সঙ্গে সহবাস করতে হয় মহিলাদের। একই ভাবে মোটা অঙ্কের ঘুষ দিতে হয় পুরুষদের। এমনই বিস্ফোরক মন্তব্য করে কর্ণাটকের (Karnataka) বিজেপি (BJP) সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস (Congress) নেতা প্রিয়াঙ্ক খাড়গে। পালটা বিজেপিও খাড়গে-সহ কংগ্রেস নেতাদের উদ্দেশে কটাক্ষ করেছে।

ঠিক কী বলেছেন খাড়গে? কর্ণাটকের প্রদেশ কংগ্রেস কমিটির মুখপাত্র জানিয়েছেন, ”সরকারি পদ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারি চাকরি পেতে হলে তরুণীদের সহবাস করতে হয়। পুরুষদের ঘুষ দিতে হয়। এক মন্ত্রী একজন তরুণীকে চাকরি দেওয়ার শর্তে তাঁর সঙ্গে শোওয়ার প্রস্তাব দিয়েছিলেন। পরে তা প্রকাশ্যে আসায় তিনি পদত্যাগ করেন। আমার দাবির সপক্ষে এটা প্রমাণ।”

[আরও পড়ুন: উদ্দেশ্য ছিল নূপুর শর্মাকে খুন! উত্তরপ্রদেশে পুলিশের জালে জইশ জঙ্গি]

তাঁর কথায়, ”আমার কাছে খবর আছে, এভাবে ৬০০ পদের নিষ্পত্তি হয়েছে। অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য ৫০ লক্ষ ও জুনিয়র ইঞ্জিনিয়ার পদের জন্য ৩০ লক্ষ টাকা ঘুষ নেওয়া হয়। সম্ভবত এইভাবে ৩০০ কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে।” স্বাভাবিক ভাবেই তাঁর এমন বিস্ফোরক অভিযোগে অস্বস্তিতে বিজেপি। পালটা আক্রমণ করে গেরুয়া শিবিরের তরফে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দেওয়া হয়েছে। বলা হয়েছে, ‘প্রাক্তন মন্ত্রী প্রিয়াঙ্ক খাড়গের উচিত এমন অভিযোগ আনার আগে নিজেদের দিকে একবার তাকিয়ে দেখা।’ বিজেপির দাবি, কংগ্রেস আমলে রাজ্যের মন্ত্রীরা ব্যাভিচার করতেন। সেই সঙ্গে এও বলা হয়েছে, সারা দেশে যে অসংখ্য মহিলা প্রবল পরিশ্রম করে সরকারি চাকরি পান, তাঁদের সকলকেই অপমান করেছেন খাড়গে।

উল্লেখ্য, খাড়গে ইতিমধ্যেই দাবি তুলেছেন, সরকারি চাকরিতে কী ধরনের দুর্নীতি হচ্ছে তা খতিয়ে দেখতে বিশেষ তদন্তকারী দল গঠন করা হোক। সব মিলিয়ে কর্ণাটক তোলপাড় সরকারি চাকরি নিয়ে তোলা অভিযোগের ধাক্কায়।

[আরও পড়ুন: দেশে কমছে করোনার অ্যাকটিভ কেস, স্বাধীনতা দিবসে রাজ্যগুলিকে সতর্ক থাকার নির্দেশ কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে