BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

হায়দরাবাদে মণ্ডপে ঢুকে দুর্গামূর্তি ভাঙচুর ২ বোরখা পরিহিত মহিলার

Published by: Monishankar Choudhury |    Posted: September 28, 2022 9:21 am|    Updated: September 28, 2022 9:21 am

Women in burqa vandalise idols in church, Durga pandal in Hyderabad, booked | Sangbad Pratidin

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদে পূজামণ্ডপে ঢুকে দুর্গামূর্তি ভাঙচুর দুই মুসলিম মহিলার। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় তেলেঙ্গানার রাজধানীতে। হামলাকারীদের গ্রেপ্তার করেছে পুলিশ বলে খবর।ধৃতদের মানসিক সমস্যা রয়েছে বলে দাবি পুলিশের। এর আগে একটি একটি গির্জাতেও হামলা চালায় ওই দুই মহিলা।

জানা গিয়েছে, গতকাল মঙ্গলবার রাত ন’টা নাগাদ দুর্গাপুজোর (Durga Puja) প্যান্ডেলে ঢুকে পড়ে বোরখা পরিহিত দুই মহিলা। তারপর কেউ কিছু বুঝে ওঠার আগেই মণ্ডপে থাকা প্রতিমা ভাঙচুর করে তারা। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের খাইরতাবাদ এলাকায়। পুলিশ সূত্রে খবর, একটি গির্জাতেও হামলা চালায় ওই দুই মহিলা। ইতিমধ্যে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় দু’টি মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে। ধৃতদের মানসিক সমস্যা রয়েছে বলে দাবি পুলিশের।

[আরও পড়ুন: পরপর দু’দিনে কাশ্মীরে নিকেশ তিন জইশ জঙ্গি, সন্ত্রাসদমনে বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর]

উল্লেখ্য, দেশজুড়ে চলছে দেবীবন্দনার আয়োজন। তারই মাঝে হায়দরাবাদের ঘটনায় কিছুটা হলেও উত্তেজনা ছড়িয়েছে। বিশেষ করে নেটদুনিয়ায় এনিয়ে জোর তরজা চলছে। তবে হায়দরাবাদে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে এবং কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলেই জানিয়েছে স্থানীয় পুলিশ।

প্রসঙ্গত, উল্লেখ্য, গত বছর বাংলাদেশে (Bangladesh) দুর্গাপুজোর মণ্ডপে একের পর এক হামলা চালায় মৌলবাদীরা। তারপর সে দেশে শুরু হয় বিক্ষোভ। সংখ্যালঘুদের পাশে দাঁড়িয়ে নিরাপত্তার আশ্বাস দেন বংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কয়েকদিন আগেও ঢাকায় জন্মাষ্টমী উদযাপন পরিষদ এবং বাংলাদেশ পুজো উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন হাসিনা। সেখানেও সংখ্যালঘুদের নিরাপত্তার আশ্বাস দেন তিনি। কিন্তু ওই ঘটনার রেশ পড়ে ভারতেও। হিন্দুদের উপর হামলার ঘটনায় কূটনৈতিক মঞ্চে ঢাকার কাছে ক্ষোভপ্রকাশ করে নয়াদিল্লি। কিন্তু এবার খোদ হায়দরাবাদে প্রতিমা ভাঙচুরের ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: পূরণ হয়নি প্রতিশ্রুতি, বিজেপি সাংসদদের দুষে ইন্ডিয়া গেটের সামনে অনশনে জলপাইগুড়ির ২ চা শ্রমিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে