BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Yashwant Sinha: রাষ্ট্রপতি পদপ্রার্থী? টুইটে বৃহত্তর স্বার্থে কাজের বার্তা দিয়ে তৃণমূল ছাড়লেন যশবন্ত সিনহা

Published by: Tiyasha Sarkar |    Posted: June 21, 2022 12:42 pm|    Updated: June 21, 2022 3:42 pm

Yashwant Sinha Quits TMC to work for greater interest

সংবাদ প্রতিদিন ব্যুরো: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের তরফে যে ক’জনের নাম প্রার্থী হিসেবে উঠে আসছিল, তাঁরা সকলেই সবিনয়ে প্রত্যাখ্যান করেছেন সেই প্রস্তাব। তবে প্রস্তাব ফেরালেন না তৃণমূলের (TMC) সর্বভারতীয় সহ-সভাপতি তথা রাজ্যসভার সাংসদ, প্রবীণ রাজনীতিক যশবন্ত সিনহা (Yashwant Sinha)। বরং টুইটে বৃহত্তর স্বার্থে কাজের বার্তা দিয়ে তৃণমূল ছাড়ার কথা জানালেন তিনি।

বিরোধীদের তরফে যশবন্ত সিনহাকে প্রার্থী করার কথা উঠে এসেছে জল্পনায়। মঙ্গলবার সকালে টুইট করে তিনি স্পষ্ট করলেন, রাষ্ট্রপতি পদপ্র্রার্থী হতে তাঁর আপত্তি নেই। বৃহত্তর স্বার্থে তিনি কাজ করতে আগ্রহী। আর সেই কারণেই দল ছাড়ছেন। তাঁর আশা, নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তাঁর সিদ্ধান্তকে সমর্থন জানাবেন। সম্ভবত আজকের বৈঠকেই যশবন্ত সিনহার (Yashwant Sinha) নাম পাকাপাকিভাবে ঘোষণা হতে চলেছে। 

‘সংবাদ প্রতিদিন’কে একান্তে তিনি জানিয়েছেন, ”সবই প্রস্তুত। তবে কিছু নিয়মকানুন তো আছে। তাই এর চেয়ে বেশি এখন বলব না। বৈঠকের পরই যা বলা, বলব।”

মঙ্গলবার দুপুরে দিল্লিতে সংসদ ভবনের অ্যানেক্স বিল্ডিংয়ে বিরোধী দলের বৈঠক। আলোচনা হবে রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের পদপ্রার্থী নিয়ে। তার আগে শরদ পওয়ারের বাসভবনে প্রাথমিক পর্যায়ের বৈঠক রয়েছে। তাৎপর্যপূর্ণভাবে বিরোধীদের এই দ্বিতীয় বৈঠকে আমন্ত্রিত AIMIM সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)। পওয়ারের ডাকে সাড়া দিয়ে তিনি দুপুরের বৈঠকে নিজে হাজির থাকতে পারেন। তৃণমূলের তরফে সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বদলে হাজির থাকবেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: একদিনে করোনা সংক্রমণ নামল ১০ হাজারের নিচে, চিন্তা বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস]

এদিন সকালে পওয়ারের বাড়ি যান সিপিএম ও সিপিআইয়ের শীর্ষনেতারা। শরদ পওয়ারের সঙ্গে দেখা করে আলোচনা সারেন সীতারাম ইয়েচুরি, ডি রাজা। এই বৈঠকে ছিলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। মনে করা হচ্ছে, বিকেলের বৈঠকে তাঁরা থাকতে পারবেন না। তাই আগেই পওয়ারের সঙ্গে দেখা করে নিজেদের অবস্থান স্পষ্ট করলেন। রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে যশবন্ত সিনহার নাম নিয়ে আলোচনা হয়ে থাকতে পারে এই বৈঠকে। সম্ভবত নির্বাচনে বিরোধীদের ঐকমত্যের ভিত্তিতে বেছে নেওয়া প্রার্থীকেই সমর্থন দেবে সিপিএম, সিপিআই।

[আরও পড়ুন: গানের গুঁতো আর মোক্সাবাদ! রাতদুপুরে রোদ্দুর রায়ের জোড়া অত্যাচারে ঘুম ছুটেছে বন্দিদের]

এদিকে সূত্রের খবর, ওয়েইসিকে আমন্ত্রণ জানানোয় ক্ষুব্ধ কংগ্রেস-সহ বেশ কয়েকটি দল। আর এখানেই প্রশ্ন উঠছে, তবে কি রাষ্ট্রপতি নির্বাচন ঘিরে বিরোধী ঐক্য গড়ে ওঠার মুখেই তাতে ফাটল দেখা দিল?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে