BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মমতাকে আটকাতে উপনির্বাচনে বাধা দেবে কমিশন, বিস্ফোরক অভিযোগ যশবন্ত সিনহার

Published by: Abhisek Rakshit |    Posted: June 5, 2021 5:36 pm|    Updated: June 5, 2021 5:54 pm

Yashwant Sinha takes jibe at ECI, alleges not holding polls to thwart Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গে বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) বিপুল আসনে জিতে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস (TMC)। মুখ্যমন্ত্রী হিসেবে হ্যাটট্রিক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। তবে নির্বাচনে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছিলেন তিনি। যদিও সেই ফলাফলে নানান কারচুপির অভিযোগ ওঠায়, বিষয়টি বর্তমানে আদালত পর্যন্ত গড়িয়েছে। তবে নিয়মমাফিক আগামী ছ’মাসের মধ্যে ভোটে জিতে আসতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু এই প্রসঙ্গেই এবার নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন প্রাক্তন বিজেপি নেতা তথা বর্তমানে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি যশবন্ত সিনহা (Yashwant Sinha)। মমতার বিধানসভায় যাওয়া আটকাতে আগামী কয়েকমাসে কোনও ভোটের আয়োজন করবে না নির্বাচন কমিশন। টুইটে এমনই আশঙ্কা প্রকাশ করলেন বাজপেয়ী জমানার এই বর্ষীয়ান নেতা।

এদিন টুইটে যশবন্ত সিনহা একটি ‘ছোট্ট পাখি’র কথা উদ্ধৃত করে নির্বাচন কমিশনের বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন। লিখেছেন, তাঁর কাছে খবর এসেছে যে, আগামী ছ’মাসের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোটে জিতে বিধানসভায় যাওয়া আটকাতে নির্বাচন কমিশন আগামী কয়েকমাসের মধ্যে কোনও নির্বাচনই আয়োজন করবে না। কারণ নিয়মানুযায়ী, নন্দীগ্রামে হারায় আগামী ছ’মাসের মধ্যে ভোটে জিতে আসতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। যদিও এই প্রথম নয়, এর আগে নির্বাচন চলাকালীনও একাধিকবার নির্বাচন কমিশনের বিরুদ্ধে কেন্দ্র তথা বিজেপির প্রতি পক্ষপাত্বিতের অভিযোগ এনেছিল তৃণমূল কংগ্রেস। আর এবার খোদ দলের সর্বভারতীয় সহ-সভাপতি এমন অভিযোগ তুললেন।

 

[আরও পড়ুন: ভাল কাজের পুরস্কার, তৃণমূলের যুব সভাপতির পদে ‘বাজিগর’ সায়নী ঘোষ]

প্রসঙ্গত, ভবানীপুর থেকে মমতার ছেড়ে যাওয়া আসনে ভোটে দাঁড়িয়ে জয়লাভ করেন শোভনদেব চট্টোপাধ্যায়। যদিও পরে তিনি ওই আসনের বিধায়ক পদ থেকে ইস্তফাও দিয়েছেন। ওই আসনে উপনির্বাচনে প্রার্থী হবেন খোদ মুখ্যমন্ত্রীই। কিন্তু এবার সেই নির্বাচনের দিনক্ষণ কবে ঠিক করে কমিশন, সেটাই দেখার।

[আরও পড়ুন: মাতৃবিয়োগের পর ফোন তৃণমূল নেতৃত্বর, খোঁজ নেয়নি বিজেপি, ‘অভিমানী’ প্রবীর ঘোষাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement