BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উন্নত ভারতের জন্য উপযুক্ত যোগ, আর পাকিস্তানের জন্য যুদ্ধ: রামদেব

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 11, 2017 5:35 am|    Updated: May 11, 2017 5:35 am

Yoga suits India, Pak feels war is necessary: Ramdev

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত শান্তিপ্রিয় দেশ। উন্নয়নের দেশ। অগ্রগতির দেশ। এমন দেশকেই যোগ সাধনা মানায়। একদিকে যোগের মাধ্যমেই এগিয়ে চলার যোগ্য ভারতের মতো শান্তিপ্রিয় দেশ। আর অন্যদিকে পাকিস্তান চায় কেবলমাত্র যুদ্ধ। এটাই ওঁদের একমাত্র চাহিদা। এমনটাই বললেন যোগগুরু রামদেব।

[রাজস্থানে ভেঙে পড়ল বিয়েবাড়ি, ৪ শিশু-সহ মৃত অন্তত ২৫]

তিনি বলেন, যোগ ‘সভ্য’ মানুষজনদের জন্য। যাঁরা এর মাধ্যমে বিচার-বুদ্ধির বিস্তার ঘটান। সুস্থ থাকেন, সুস্থ রাখেন। আর দুষ্টের কাজ হল যুদ্ধের মাধ্যমে রক্তপাত করা। যোগই হল একমাত্র উপায়। যার মাধ্যমে একটা দেশ সুস্থ-স্বাভাবিক ও দুর্নীতিমুক্তভাবে এগিয়ে যেতে পারে। আর এমন কাজ পাকিস্তানের পক্ষে সম্ভব নয়। কারণ তারা শুধুমাত্র যুদ্ধই চায়।

[নয়া কেন্দ্রীয় প্রতিরক্ষা সচিব হতে চলেছেন সঞ্জয় মিত্র]

এই প্রসঙ্গে তিনি রাজধানীতে কেজরিওয়ালের আম আদমি পার্টির কথাও তুলে আনেন। ভাঙনের দোরগোড়ায় দাঁড়িয়ে একের পর এক দুর্নীতির অভিযোগ বিদ্ধ কেজরিওয়ালের দল। রামদেব মনে করেন, এর সমাধানও লুকিয়ে রয়েছে যোগ সাধনার মধ্যেই। যোগেই মাধ্যমেই মায়া-মোহ ত্যাগ করে দুর্নীতিমুক্ত হওয়া যায়। আজকের ব্যস্ত দিনে যোগের গুরুত্ব আরও বেশি বেড়ে গিয়েছে বলে অভিমত যোগগুরুর। এর মাধ্যমে শরীর যেমন সুস্থ থাকে, তেমনই মনের অবসাদও দূর হয়।

[জুন মাস থেকে Jio দেবে ৩ মাসের ‘ফ্রি’ পরিষেবা]

প্রসঙ্গত, মঙ্গলবারই জম্মু-কাশ্মীরের সিআরপিএফ জওয়ানদের জন্য এক বিশেষ যোগ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাঁদের শেখানো হয়েছিল সুক্ষম যোগ। প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিভা পাটিলের যোগ প্রশিক্ষক ডা. অমৃত রাজ নিজে জওয়ানদের শিখিয়েছিলেন এই বিশেষ উপায়। জম্মু-কাশ্মীরের মতো এলাকায় যেখানে দিনের পর দিন জওয়ানদের বাইরের শত্রুদের মোকাবিলা করতে হচ্ছে। আবার ঘরে বিদ্রোহীদেরও আটকাতে হচ্ছে। সেখানে যাতে কোনওরকম অবসাদ জওয়ানদের গ্রাস না করতে পারে, সে জন্যই নেওয়া হয়েছিল এই বিশেষ ব্যবস্থা।

[‘আমি যেন সেই সিইও যে টিমকে ডুবিয়ে দিল’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে