BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

হনুমানকে দলিত বলে বিপাকে যোগী, পেলেন আইনি নোটিস

Published by: Subhajit Mandal |    Posted: November 29, 2018 9:23 pm|    Updated: November 29, 2018 9:23 pm

Yogi Adityanath gets legal notice

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির উগ্র হিন্দুত্ববাদী মুখগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় যোগী আদিত্যনাথ। কিন্তু সেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে উঠল রামভক্ত হনুমানকে অপমান করার অভিযোগ। মঙ্গলবার রাজস্থানের আলোয়ারে একটি জনসভায় হনুমানকে দলিত বলেন যোগী। সেই ঘটনার তিনদিনের মধ্যেই তাঁকে আইনি নোটিস পাঠাল মরুরাজ্যের একটি হিন্দুত্ববাদী সংগঠন।

[নতুন হিসেবে একধাক্কায় অনেকটা কমল ইউপিএ আমলের জিডিপি, ক্ষুব্ধ কংগ্রেস]

খানিকটা অপ্রত্যাশিতভাবেই বিতর্কে জড়ালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। উগ্র হিন্দুত্ববাদের মুখ যোগীর বিরুদ্ধেই কিনা উঠল হিন্দু দেবতাকে অপমান করার অভিযোগ। রাজস্থানের ভোটের মুখে অস্বস্তিতে পড়ল  বিজেপি। যোগী আদিত্যনাথের  ইউএসপি ভোটারদের মধ্যে হিন্দু ভাবাবেগ সৃষ্টি করা। নিন্দুকেরা বলেন, ধর্মীয় মেরুকরণের এই ক্ষমতাই যোগীকে বিজেপির ‘স্টার প্রচারক’ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহ-র পর যোগীই গেরুয়া শিবিরের প্রচারের প্রধান মুখ। কিন্তু তাঁর জন্য বিড়ম্বনায় পড়তে হল বিজেপিকে। 

গত মঙ্গলবার আলোয়ারে একটি জনসভায় বক্তব্য রাখছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, “আমাদের বজরংবলির মতো প্রার্থী দরকার। যিনি বনে বাস করেন, অনাড়ম্বর দিন যাপন করেন, দলিত ছিলেন, অথচ গোটা দেশকে একত্রিত করার কাজ করেছেন। উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিম সব মিলিয়ে দিয়েছেন। যতক্ষণ না ভগবান রামের কাজ শেষ হয় ততক্ষণ তিনি বিশ্রাম করেননি। আমাদেরও হনুমানের মতো হওয়া উচিত। মানুষের কাজ যতক্ষণ না শেষ হচ্ছে ততক্ষণ আমরা বিশ্রাম করব না।”

[শুরু কিষাণ যাত্রা, কৃষকদের প্রতিবাদ মিছিলে স্তব্ধ হতে চলেছে রাজধানী]

যোগীর এই মন্তব্যকে ভালভাবে নেয়নি রাজস্থানের হিন্দুত্ববাদী সংগঠনগুলি। রাজস্থান সর্ব-ব্রাহ্মণ মহাসভা নামের একটি হিন্দু সংগঠন যোগীকে আইনি নোটিসও পাঠিয়ে দিয়েছে। সংগঠনের সভাপতি সুরেশ মিশ্রর বলেন, “আমি স্তম্ভিত রাজনৈতিক ফায়দা তোলার জন্য ভাগবানেরও জাতপাত টানছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তাঁর মন্তব্য আমাদের সকলের ধর্মীয় আবেগে আঘাত করেছে। এটা শুধু রাজনৈতিক সুবিধা তোলার নোংরা চেষ্টা ছাড়া আর কিছুই নয়। এর ফলে, পিছিয়ে পড়া সমাজের মানুষ লড়াই করার উৎসাহ হারিয়ে ফেলবেন। “

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement