BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বোর্ড পরীক্ষায় কৃতি ছাত্রীদের ১০,০০০ টাকা পুরস্কার ঘোষণা যোগীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 9, 2017 4:04 pm|    Updated: June 9, 2017 4:04 pm

Yogi Adityanath to give away cash rewards to toppers who passed board exam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপ্রত্যাশিতভাবেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষিত হয়েছিল তাঁর নাম। গো-বলয়ের মসনদে বসার পর থেকেই বিতর্ক তাঁর নিত্যসঙ্গী। কিন্তু সিদ্ধান্ত নিতে কখনও পিছপা হন না উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। বিশেষ করে ভাল কিছুর জন্য হামেশা উৎসাহ দিতে তৈরি থাকেন তিনি। তেমনই এক নমুনা মিলল সম্প্রতি। রাজ্যের দশম শ্রেণি ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার কৃতি ছাত্রীদের সংবর্ধনা দেওয়ার কথা ঘোষণা করলেন আদিত্যনাথ।

[‘ভারতের সীমান্ত এখন আগের থেকে অনেক বেশি নিরাপদ’]

উত্তরপ্রদেশ বোর্ডের দশম শ্রেণি ও দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম দশে স্থান পাওয়া প্রত্যেক ছাত্রীকে রাজ্য সরকারের পক্ষ থেকে ১০,০০০ টাকা করে দেওয়া হবে। মুখ্যমন্ত্রীর তরফ থেকে প্রথমে এই ঘোষণাটি করেন রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মা। পরে মুখ্যমন্ত্রীর টুইটার প্রোফাইলেও জানানো হয় কৃতি ছাত্রীদের সংবর্ধনা দেওয়ার কথা।

 

শোনা গিয়েছে, চলতি বছর উত্তরপ্রদেশ বোর্ডের দশম শ্রেণি ও দ্বাদশ শ্রেণির ফলাফলে বেশ খুশি যোগী। ঘটনাচক্রে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে  রাজ্যের একই জেলার দুই ছাত্রী। ৯৫.০৮ শতাংশ নম্বর পেয়ে দশম শ্রেণির পরীক্ষায় সেরা হয়েছে তেজস্বী দেবী। আর দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৯৬.২০ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে প্রিয়াংশি তিওয়ারি। দুই কন্যাই উত্তরপ্রদেশের ফতেপুর জেলার বাসিন্দা।

[কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা বানচাল, খতম ৫ জঙ্গি]

দুই শ্রেণিতেই পাশের সার্বিক হারের ভিত্তিতে মেয়েরা এগিয়ে। এর যাবতীয় শ্রেয় কেন্দ্রীয় সরকারের বেটি ‘বাঁচাও-বেটি পড়াও’ প্রকল্পকেই দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সম্প্রতি ৪৫ বছরে পা দিলেন গো-বলয়ের মুখ্যমন্ত্রী। তারপরই এই সাফল্যের খবরে বেশ আনন্দিত তিনি। সে কারণেই নাকি দশম ও দ্বাদশ শ্রেণির কৃতি ছাত্রীদের জন্য এই পুরস্কার ঘোষণা করেছেন যোগী। জানা গিয়েছে, সকল কৃতি পড়ুয়াকেই সংবর্ধনা দেওয়া হবে।

[প্যান কার্ডের সঙ্গে আধার সংযুক্তিকরণে কী নির্দেশ সুপ্রিম কোর্টের?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement