BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

পোস্টারে যোগীর হাতে পিস্তল, বিতর্কে বন্ধ ‘জিলা গোরক্ষপুর’ ছবির কাজ

Published by: Subhajit Mandal |    Posted: August 2, 2018 7:29 pm|    Updated: August 2, 2018 7:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবে মুক্তি পেয়েছিল ছবির ফার্স্ট লুক, একটি পোস্টার। তাতেই গেরুয়া শিবিরের ক্ষোভের মুখে পরিচালক। পরিচালক বিনোদ তিওয়ারির বিরুদ্ধে অভিযোগও দায়ের করে ফেলেছেন বিজেপি নেতা আইপি সিং। বাধ্য হয়ে ছবি বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক।

[‘বাঙালি হওয়ায় কথা শুনতে হত, এবার তো একেবারে বিদেশিই করে দিল’]

ছবিটির পোস্টার মুক্তি পায় গত শনিবার। পোস্টারে দেখা যাচ্ছে গেরুয়া পোশাক পরিহিত এক সন্ন্যাসী সূর্যের দিকে তাকিয়ে। পাশে একটি গো-শাবক। পোস্টারটি যেভাবে তৈরি হয়েছে তাতে এক নজর দেখলেই বোঝা যায় এ ছবি গোরক্ষপুর মঠের প্রধান পুরোহিত তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। এবং ‘জিলা গোরক্ষপুর’ নামের ছবিটি তাঁকে নিয়েই তৈরি। এতদূর অবধি সব ঠিকই ছিল। কিন্তু সমস্যা ছিল অন্য যায়গায়। গেরুয়া বসনধারী যে সিদ্ধপুরুষকে পোস্টারে দেখানো হয়েছে একটু ভাল করে দেখলেই বোঝা যাবে তাঁর হাতে রয়েছে একটি পিস্তল। এতেই বেজায় চটেছে বিজেপি শিবির। তাদের অভিযোগ, এভাবে মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে। শুধু মুখ্যমন্ত্রী নয়, ভোটের আগে গোরক্ষপুর মঠ এবং হিন্দুধর্মের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এই অভিযোগে পরিচালক বিনোদ তিওয়ারির বিরুদ্ধে মুম্বইয়ে অভিযোগও দায়ের করেছেন বিজেপি নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী আই পি সিং।

[তৃণমূলের প্রতিনিধিদের কড়া নজরদারিতে রাখতে অসমে গঠিত বিশেষ দল]

বিজেপির অভিযোগ যোগীর ভাবমূর্তি ক্ষুণ্ন উদ্দেশ্যে সমাজবাদী পার্টির নেতা আবু আজমি ছবিটি তৈরি করাচ্ছেন। বলিউডের সঙ্গে আবু আজমির সম্পর্ক পুরনো। অভিনেত্রী আয়েশা টাকিয়া আবু আজমির পুত্রবধূ। বিজেপির অভিযোগ ভোটের আগে বিজেপির ভাবমূর্তি নষ্ট করতে আজমিই এই ছবি তৈরি করাচ্ছেন। যদিও, সেসব অভিযোগ অস্বীকার করেছেন আজমি। তবে, চাপের মুখে পড়ে ছবির কাজ বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক বিনোদ তিওয়ারি। তিনি বলেন, ছবির বিরুদ্ধে অপপ্রচার হচ্ছে, কারও ভাবমূর্তি নষ্ট করা তাঁর উদ্দেশ্য ছিল না। এই ছবির গল্পও কাউকে অনুকরণ করে নয়। তবে, বৃহত্তর সমাজের স্বার্থে তিনি ছবির কাজ বন্ধ করছেন।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement