১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রী হওয়ার পর মোদির সঙ্গে প্রথম সাক্ষাৎ আদিত্যনাথের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 21, 2017 2:15 pm|    Updated: December 30, 2019 4:32 pm

Yogi Aditynath meets PM Modi, discusses UP cabinet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথমবার রাজধানীতে এসে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন যোগী আদিত্যনাথ। সূত্রের খবর, নরেন্দ্র মোদির সঙ্গে প্রথম বৈঠকেই উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রী ছকে নিয়েছেন রণকৌশল। উত্তরপ্রদেশকে উত্তম প্রদেশ বানানোর যে স্বপ্ন মোদি দেখছেন, তার কাণ্ডারী তো আদিত্যনাথই। আলাদা করে দেখা করেছেন অমিত শাহর সঙ্গেও।

YOGI_WEB1

সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন আদিত্যনাথ। উত্তরপ্রদেশে সরকারের ১০০ দিনের যে এজেন্ডা রয়েছে তা নিয়ে মোদির পরামর্শ নেন তিনি। প্রশাসনিক রদবদল নিয়েও কথা হয়েছে বলে বিশেষ সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে শোনা যাচ্ছে, মন্ত্রীসভা সাজাতে এদিন অমিত শাহর পরামর্শও নিয়েছেন আদিত্যনাথ। সূত্রের খবর, কার হাতে কোন দফতর দেওয়া হবে তা নিয়ে এদিনের সাক্ষাতে আলোচনা হয়েছে।

শপথ নেওয়ার পরই রবিবার মন্ত্রীসভার বৈঠকে বসে একাধিক ফরমান জারি করেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দেন উত্তরপ্রদেশের মন্ত্রীরা আর লালবাতি দেওয়া গাড়ি ব্যবহার করতে পারবেন না। পাশাপাশি আধিকারিকদের ১৫ দিনের মধ্যে স্থাবর-অস্থাবর সমস্ত সম্পত্তির হিসাব দেওয়ারও নির্দেশ দেন তিনি। কর্মসংস্কৃতি ফেরাতে সবরকম পদক্ষেপই যে করা হবে মুখ্যমন্ত্রী হওয়ার পর গত তিনদিনে একাধিকবারই সে বার্তা দিয়েছেন আদিত্যনাথ।

[পদত্যাগ করুন মুখ্যমন্ত্রী, নারদ কাণ্ডে মমতাকে কটাক্ষ দিলীপ ঘোষের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে