Advertisement
Advertisement
Modi Ka Parivar

সোশাল মিডিয়া থেকে সরিয়ে নিন ‘মোদি কা পরিবার’, হঠাৎ কেন এমন আর্জি প্রধানমন্ত্রীর?

গত মার্চে আচমকাই বায়ো বদলের হিড়িক শুরু হয় বিজেপির অন্দরে। গেরুয়া শিবিরের নেতা ও কার্যকর্তারা সকলেই নিজেদের নামের সঙ্গে এই শব্দবন্ধ ব্যবহার করছিলেন। কিন্তু এবার মোদিই সকলের কাছে আর্জি জানালেন, তা সরিয়ে ফেলতে।

You may now remove 'Modi Ka Parivar', says PM Modi

ফাইল ছবি

Published by: Biswadip Dey
  • Posted:June 11, 2024 8:38 pm
  • Updated:June 11, 2024 9:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মোদি কা পরিবার’। গত মার্চে আচমকাই বায়ো বদলের হিড়িক শুরু হয় বিজেপির অন্দরে। গেরুয়া শিবিরের নেতা ও কার্যকর্তারা সকলেই নিজেদের নামের সঙ্গে এই শব্দবন্ধ ব্যবহার করছিলেন। কিন্তু এবার মোদিই সকলের কাছে আর্জি জানালেন, তা সরিয়ে ফেলতে। কিন্তু কেন?

নিজের এক্স হ্যান্ডলে মোদিকে লিখতে দেখা গিয়েছে, ‘লোকসভা নির্বাচনের সময় ভারতের মানুষ আমার প্রতি স্নেহের প্রতীক হিসেবে নিজেদের সোশাল মিডিয়া অ্যাকাউন্টে ‘মোদি কা পরিবার’ লিখে রেখেছিলেন। এর থেকে অনেক শক্তি পেয়েছি আমি। ভারতবাসী এনডিএকে পর পর তৃতীয়বার নির্বাচিত করেছে। যা একধরনের নজির এবং নিজেদের দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জনাদেশ।’ এর পরই তিনি লেখেন, ‘আপনার এবার আপনাদের সোশাল মিডিয়া থেকে ‘মোদি কা পরিবার’ লেখাটা সরিয়ে দিতে পারেন। এই ডিসপ্লে বদলে গেলেও ভারতের উন্নতির জন্য এক পরিবার হিসেবে আমাদের বন্ধন দৃঢ় ও অভঙ্গুর হয়ে থাকবে।’

Advertisement

[আরও পড়ুন: DA নিয়ে বড় ঘোষণা রাজ্যের, জামাইষষ্ঠীর আগেই সরকারি কর্মচারীদের জন্য সুখবর]

গত মার্চে রাজনীতিতে পরিবারবাদের বিরুদ্ধে সরব হওয়া নরেন্দ্র মোদিকে তোপ দেগে তাঁর পরিবারহীনতা নিয়ে প্রশ্ন তোলেন লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। এর পরই নরেন্দ্র মোদি (Narendra Modi) পরিবারহীন নন, প্রমাণ করতে বিজেপি সভাপতি জে পি নাড্ডা (J P Nadda), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) লিখলেন, ‘মোদি কা পরিবার’। পরে তা অনুসরণ করতে থাকেন বাকিরাও। ধীরে ধীরে বিজেপির সাধারণ কর্মী-সদস্যরাও নিজেদের পাশে লিখে রাখতে থাকেন ওই শব্দবন্ধ। কিন্তু এবার তা সরিয়ে নেওয়ার আর্জি জানালেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেও ঠিক ধাঁচে ট্রেন্ড শুরু করেছিল বিজেপি। যেখানে লেখা হয়েছিল, ‘ম্যায় ভি চৌকিদার।’ বিজেপি নেতাদের পাশাপাশি বিজেপির কর্মী-সমর্থকদেরও সোশাল মিডিয়ায় লিখতে দেখা যায়, ‘ম্যায় ভি চৌকিদার।’ ২০২৪-এ একইভাবে বিজেপির অস্ত্র হয়ে উঠেছিল ‘মোদি কা পরিবার’। 

[আরও পড়ুন: সুদখোর বিজেপি নেতা! উপনির্বাচন ঘোষণা হতেই পোস্টারে ছয়লাপ বাগদা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ