BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘তোমরা মরবে’, হরিদ্বারে হিংসার উসকানি মামলায় অভিযুক্ত নরসিংহানন্দর ‘অভিশাপ’ পুলিশকর্মীদের

Published by: Biswadip Dey |    Posted: January 14, 2022 3:09 pm|    Updated: January 14, 2022 3:47 pm

'You'll all die', man accused of Haridwar hate speech after 1st arrest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘‘তোমরা সব মরবে। তোমাদের সন্তা‌নরাও…’’ এভাবেই ধর্ম সংসদে মুসলিমদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার ডাক দিয়ে গ্রেপ্তার হওয়া যতি নরসিংহানন্দকে (Yati Narsinghanand) পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে চিৎকার করে উঠতে দেখা গেল। গতকাল, বৃহস্পতিবারই গ্রেপ্তার করা হয়েছে অন্যতম অভিযুক্ত ওয়াসিম রিজভি জিতেন্দ্র ত্যাগীকে (Wasim Rizvi Alias Jitendra Tyagi)। জিতেন্দ্রর গ্রেপ্তারির পরেই ধৈর্য না রাখতে পেরে এমন আচরণই করতে দেখা গেল আটক নরসিংহানন্দকে।

সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তের একটি ঘটনা ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, পুলিশ অফিসাররা নরসিংহানন্দকে অনুরোধ করছেন জিতেন্দ্রকে হেফাজতে নেওয়া হয়েছে। তিনিও যেন এই বিষয়ে সহায়তা করেন। একটি গাড়ির মধ্যে বসে রয়েছেন নরসিংহানন্দ। তিনি পুলিশদের জিজ্ঞাসা করছেন, কেন জিতেন্দ্রকে গ্রেপ্তার করা হল। এরপরই তাঁকে গাড়ি থেকে নেমে আসতে বলা হয়। কিন্তু জেদ ধরে গাড়িতেই বসে থাকেন নরসিংহানন্দ। তখন তাঁকে বলা হয়, জিতেন্দ্র কিন্তু সহযোগিতা করছেন। সেই কথা শুনে নরসিংহানন্দ গর্জে উঠে জানান, ‘‘আমি করব না।’’ তাঁর নাছোড় মনোভাব দেখে তাঁকে বারবার অনুরোধ করতে থাকেন পুলিশ অফিসাররা। তখনই ক্রুদ্ধ স্বরে তিনি হুমকি দিয়ে বলেন, ‘‘তোমরা সব মরবে। তোমাদের সন্তা‌নরাও…’’

[আরও পড়ুন: আক্রান্ত সংসদের চারশোর বেশি কর্মী, করোনা কাঁটার মধ্যেই ঘোষিত বাজেট অধিবেশনের সূচি]

আগেই হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে ধর্মান্তরিত জিতেন্দ্র নারায়ণ ত্যাগীর বিরুদ্ধে মামলা হয়েছিল উত্তরাখণ্ডে। হরিদ্বার কোতোয়ালিতে ত্যাগীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন গুলবাহার খান নামের এক ব্যক্তি। সেই পরিপ্রেক্ষিতে এদিন ত্যাগীকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ। উল্লেখ্য, আগেই যতি নরসিংহানন্দকে আটক করা হয়েছে একই মামলায়। কিন্তু জিতেন্দ্রই এই মামলায় গ্রেপ্তার হওয়া প্রথম ব্যক্তি।

উত্তরাখণ্ড পুলিশের তরফে হিন্দিতে একটি টুইট করা হয়। সেখানে বলা হয়েছে, একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মানুষের বিরুদ্ধে হিংসার উসকানি দেওয়া হয়েছিল সেদিন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও পড়ে। সেই অভিযোগে ওয়াসিম রিজভি ওরফে জিতেন্দ্র ত্যাগীর বিরুদ্ধে মামলা করা হয়েছে হরিদ্বার কোতোয়ালিতে। আইনি প্রক্রিয়া চলছে।

[আরও পড়ুন: ঈশ্বরের কৃপা! কেরলে সন্ন্যাসিনী ধর্ষণে অভিযুক্ত বিশপ ফ্রাঙ্কো নির্দোষ, জানাল আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে