BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা জয় করে ব্লাড ক্য়ানসারে আক্রান্ত, অবসাদে হাসপাতালে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী যুবক

Published by: Paramita Paul |    Posted: July 9, 2020 8:23 am|    Updated: July 9, 2020 11:28 pm

An Images

ছবি: প্রতীকী

ভারতে আনলকের দ্বিতীয় পর্বে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ । এখনও পর্যন্ত দেশে ৭ লক্ষ ৬৭ হাজার ২৯৬ জন। করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২১ হাজার ১২৯ জনের। পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার  ৯১১ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৫৪ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.৩৫: COVID-এর কামড় থেকে বেঁচে ফিরে ব্লাড ক্যানসারে আক্রান্ত। জানতে পেরে মুম্বইয়ের কিং এডয়ার্ড হাসপাতালে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা ২০ বছরের যুবকের।

রাত ১০.১৫: করোনা আবহে স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা ব্যবস্থা নিয়ে UGC-র গাইডলাইনে আপত্তি জানিয়ে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকে চিঠি লিখলেন পশ্চিমবঙ্গে শিক্ষা দপ্তরের সচিব মনীশ জৈন। 

রাত ৯.৫০: অত্যন্ত খারাপ পরিকাঠামো, চিকিৎসক অমিল। কোনও প্রোটোকল না মেনে অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে রোগীদের। বারাসতের অন্যতম COVID হাসপাতাল পরিদর্শন করে আতঙ্কে স্বাস্থ্য ভবনের টিম। হাসপাতাল সুপারকে শোকজ করলেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডা. অজয়কুমার চক্রবর্তী।

রাত ৯.৪৩:উত্তরপ্রদেশে নতুন করে লকডাউনের নির্দেশিকা জারি। কনটেনমেন্ট জোনে অফিস, বাজার ও অন্যান্য পাবলিক প্লেস বন্ধ। অত্যাবশ্যকীয় পণ্য় আনানেওয়া চলবে, চলবে বিশেষ ট্রেনও।

রাত ৮.৩২: তেলেঙ্গানায় বাতিল ইন্টারমিডিয়টের সাপ্লিমেন্টারি পরীক্ষা। দ্বিতীয় বর্ষে ফেল করা প্রায় দেড় লক্ষ ছাত্রছাত্রীকে পাশ করানোর সিদ্ধান্ত সরকারের। জানালেন শিক্ষামন্ত্রী সবিতা ইন্দিরা রেড্ডি।

রাত ৮.১০:  করোনা পরিসংখ্যানে নিজের রেকর্ড নিজেই ছাপিয়ে গেল বিধাননগর। গত ২৪ ঘন্টায় ৪৫ জন করোনাতে আক্রান্ত হয়েছেন বলে পুরনিগম সূত্রে খবর। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো সাড়ে সাতশোর কাছাকাছি।

রাত ৮: রাজ্যের করোনা পরিস্থিতি আরও ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় নতুন করে একলাফে আক্রান্ত ১০৮৮ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের।

সন্ধে ৭.৫০: COVID সংক্রমণের ঘটনা ক্রমশই বেড়ে চলেছে খড়গপুর শহরে।  গোটা জেলায় ৩৩টি কনটেনমেন্ট জোনের মধ্যে খড়গপুরে রয়েছে ১৩টি। বৃহস্পতিবার দুপুরে এনিয়ে জেলা পুলিশ ও প্রশাসনের সাথে বৈঠক করলেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র সিং।

সন্ধে ৭.৩৪: করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর গঠিত রাজ্যের বিশেষ ত্রাণ তহবিলে ৭.৫ লক্ষ টাকা দান করল ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট ব্লক ডেভলপমেন্ট অফিসার্স অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের সভাপতি সৌরভ গুপ্ত বৃহষ্পতিবার কলকাতায় পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের হাতে চেক তুলে দেন।

সন্ধে ৬.৫২: শুক্রবারই আইসিএসই, আইএসসি-র ফলপ্রকাশ। দুপুর তিনটে থেকে ওয়েবসাইটে দেখা যাবে ফল। বিজ্ঞপ্তি দিয়ে জানাল কাউন্সিল।

সন্ধে ৬.২০: করোনা কাঁটায় বিদ্ধ দক্ষিণ ২৪ পরগনার জেলা পুলিশ। এ পর্যন্ত ডায়মন্ড হারবার, সুন্দরবন ও বারুইপুর পুলিশ জেলায় বেশ কয়েকজন পুলিশকর্মী ও আধিকারিকের শরীরে মিলেছে করোনার জীবাণু।  

সন্ধে ৬.১২: করোনা ভাইরাসে আক্রান্ত সামসেরগঞ্জের ব্লক স্বাস্থ্য আধিকারিক। বৃহস্পতিবারই তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। আপাতত তিনি হোম আইসোলেশনে। বুধবার রাতেই সামসেরগঞ্জের রতনপুর ও ধূলিয়ান পুরসভার ৪ নম্বর ওয়ার্ডকে ‘কনটেনমেন্ট জোন’ ঘোষণা করেছে জেলা প্রশাসন। পাশাপাশি ব্লকের আরও পাঁচটি এলাকাকে ‘বাফার জোন’ হিসাবে ঘোষণা করা হয়।

সন্ধে ৬.০৭: দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জের বিধায়ক-সহ একদিনে জেলায় করোনা আক্রান্ত ৩০ জন। এঁদের মধ্যে রয়েছেন সরকারি কর্মী, নেতা, আইনজীবী, সাফাই কর্মীও। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এল সোয়াব টেস্টের রিপোর্ট।  

বিকেল ৫.৫৫: দিল্লিতে করোনা আক্রান্ত হয়ে এএসআইয়ের মৃত্যু। 

বিকেল ৫.৩০: কোভিড পরিস্থিতিতে সেপ্টেম্বর মাসে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত বর্যের পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। জানিয়ে দিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। এ বিষয় তিনি প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দেবেন বলেও জানিয়েছেন। প্রসঙ্গত, দিন কয়েক আগে ইউজিসি জানিয়েছে, কলেজ-বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্যের পরীক্ষা নিতে হবে। 

বিকেল ৫.০০: দক্ষিণ দিনাজপুরে বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা। আগামী সাতদিন এই এলাকাগুলিতে কড়াকড়িভাবে লকডাউন চলবে। 

বিকেল ৪.৪০: নন-কোভিড রোগীদের জন্য খুলে যাচ্ছে মেডিক্যাল কলেজ হাসপাতালের দরজা। চলতি মাস থেকেই মেডিক্যাল কলেজে সমস্ত রোগীদের চিকিৎসা করা হবে। শুরু হচ্ছে ইনডোর-আউটডোর পরিষেবাও। জুনিয়র চিকিৎসকদের দাবিকে মান্যতা দিয়ে বৃহস্পতিবার নোটিফিকেশন জারি করলেন অধ্যক্ষ।

দুপুর ২.৫০: হিমাচলে কোভিড নেগেটিভের ভুয়ো সার্টিফিকেট দিচ্ছিলেন দিল্লির এক দম্পতি। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ।

দুপুর ২.০০: কোভিড ভ্যাকসিন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ভারত। দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

দুপুর ১.৪০: প্রতি এক লক্ষ জনঘনত্বে দেশে করোনা আক্রান্ত মাত্র ৫৩৮ জন। আর প্রতি এল লক্ষ্যে মৃত্যু হচ্ছে মাত্র ১৫ জনের। বিশ্বের সবচেয়ে বেশি সংক্রমিত পাঁচটি দেশের মধ্যে যা সবচেয়ে কম। দাবি কেন্দ্রের। 

দুপুর ১.০০: টোকিওতে বাড়ছে করোনা সংক্রমণ। তারপরেও জাপানে জরুরি অবস্থা জারির জল্পনা উড়িয়ে দিল প্রশাসন।

বেলা ১২.৩৫:  করোনার সুপার স্প্রেডারদের খুঁজতে কেরলের গ্রামে কম্যান্ডার নামিয়ে তল্লাশি চলছে। 

বেলা ১২.৪০: দেশে এখনও গোষ্ঠী সংক্রমণ ছড়ায়নি। জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। তাঁর কথায়, “আজকে আলোচনা চলাকালীন বিশেষজ্ঞরা জানিয়েছেন, দেশে এখনও গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। কিছু এলাকায় সংক্রমণের হার অত্যন্ত বেশি। কিন্তু তা গোষ্ঠী সংক্রমণ নয়।” 

বেলা ১২.৩৫ তামিলনাড়ুর মাদুরাইয়ের একটি হোটেলে তৈরি হচ্ছে পরোটা মাস্ক। আম জনতাকে সচেতন করতে এই পদক্ষেপ বলে জানিয়েছেন হোটেল মালিক।

বেলা ১২.০০: করোনা লড়াইয়ে হাত মেলাল ভারত ও আমেরিকার বিজ্ঞানীরা, যৌথভাবে শুরু হবে আয়ুর্বেদের ফর্মুলার ট্রায়াল।

সকাল ১১.২০: ভিডিও কনফারেন্সের মাধ্যমে বারাণসীর স্বেচ্ছাসেবী সংগঠনগুলির সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা পরিস্থিতিতে তাঁদের ভূমিকার ভূয়সী প্রশংসা করলেন তিনি। 

সকাল ১০.৫০: উত্তরপ্রদেশের কোভিড পরিস্থিতি নিয়ে ফের বৈঠকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

সকাল ১০.২০: এবার করোনার থাবা বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে। মেডিসিন বিভাগে কর্মরত এক চিকিৎসকের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। গত বুধবারই তার লালারস পরীক্ষার পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছে ওন্দা কোভিড হসপিটালে। হাসপাতাল সূত্রে খবর ওই চিকিৎসকের সংস্পর্শে আসা আরো ১৭ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। 

সকাল ৯.৪২: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২৪,৮৭৯ জন। একই সময় মৃত্যু হয়েছে ৪৮৭ জনের। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লক্ষ ৬৭ হাজার ২৯৬ জন। মৃত্যু হয়েছে মোট ২১ হাজার ১২৯ জনের। 

সকাল ৯.১৫: বিশ্বে করোনা সংক্রমিতের সংখ্যা ১ কোটি ২০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে প্রায় পাঁচ লক্ষ মানুষের।

সকাল ৮.৪৫: আজ বিকেল থেকে বাগবাজারের মায়ের বাড়িতে দর্শন বন্ধ।

সকাল ৮,২৫: গত ২৪ ঘণ্টায় আমেরিকায় সংক্রমিত ৬০ হাজার জন। 

সকাল ৮.২০: অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহরে মেলবোর্নে ফের লকডাউন শুরু। 

সকাল ৮.১৫: জিম খোলার দাবিতে মধ্যপ্রদেশে জিম মালিকদের বিক্ষোভ।

সকাল ৮.০০: আজ বিকেল পাঁচটা থেকে জেলার একাধিক কনটেনমেন্ট জোনে কড়াকড়িভাবে লকডাউন জারি করা হচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement