১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার থেকে ‘Z+’ স্তরের নিরাপত্তা পাবেন যোগী আদিত্যনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 31, 2017 8:28 am|    Updated: December 23, 2019 5:03 pm

Z plus security cover for Uttar Pradesh CM Yogi Adityanath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন বিজেপির সাংসদ হওয়ার সুবাদে ‘Y’ ক্যাটাগোরির নিরাপত্তা পেতেন। কিন্তু এখন তিনি উত্তরপ্রদেশের মতো রাজ্যের মুখ্যমন্ত্রী। জনপ্রিয়তা যেমন বেড়েছে। কিছু কঠিন সিদ্ধান্তও ইতিমধ্যেই নিয়ে ফেলেছেন। তাই বেড়েছে শত্রুর সংখ্যাও।  এমনটাই তথ্য রয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলির কাছে। তাই এবার ‘Z+’ স্তরে উন্নীত করা হয় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিরাপত্তা ব্যবস্থা।

[১২৮টি নতুন রুটে সস্তায় বিমানে চড়ার সুযোগ আনল কেন্দ্র]

‘Y’ ক্যাটাগোরিতে মাত্র দুই থেকে তিন জন কম্যান্ডো ঘিরে থাকত যোগী আদিত্যনাথকে। তবে এবার থেকে উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রীকে ঘিরে থাকবে ২৫ থেকে ২৮ জন সশস্ত্র কম্যান্ডো। প্রত্যেকের হাতে থাকবে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। মুখ্যমন্ত্রী যখনই কোথাও যাবেন তাঁর গাড়ির সামনে ও পিছনে পাইলট কার থাকবে। যা তাঁকে এসকর্ট করে নিয়ে যাবে।

[ধর্ষণ কি শুধুই একটা শব্দ ‘মাত্র’? প্রশ্ন রবীনার]

সম্প্রতি অবৈধ কসাইখানা গুলি বন্ধের নির্দেশ দিয়েছেন তিনি। এর জেরে বিভিন্ন মহলে ক্ষোভ তৈরি হয়েছে। এখনও চলছে সেই প্রতিবাদের পালা। রাজ্যের এমন পরিস্থিতিতে যে কোনও মুহূর্তে হামলা হতে পারে মুখ্যমন্ত্রীর উপর। এমনই খবর রয়েছে গোয়েন্দাদের কাছে। তাই ‘Z+’  ক্যাটাগোরি VVIP আর্মড সিকিউরিটি কভার দেওয়া হয়েছে তাঁকে।

[আজ বাইক কিনলে পাবেন ২২ হাজার টাকা পর্যন্ত ছাড়!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে