Advertisement
Advertisement

Breaking News

IPL 2022

আইপিএল উদ্বোধনে চমক, টোকিও অলিম্পিকে পদকজয়ীদের সম্মানিত করতে পারে বিসিসিআই

কোভিড আবহে থাকছে না উদ্বোধনী অনুষ্ঠান।

2021 Olympic Medalists to be Felicitated on IPL Opening | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:March 24, 2022 12:13 pm
  • Updated:March 24, 2022 12:20 pm

রাজর্ষি গঙ্গোপাধ‌্যায়: মীরাবাই চানু, রবি কুমার দাহিয়া, লভলিনা বরগোহাঁই, বজরং পুনিয়াদের যদি আগামী শনিবারের আইপিএল উদ্বোধনের ওয়াংখেড়েতে পরপর বসে থাকতে দেখেন, আশ্চর্য হবেন না! এতটুকু অবাক হবেন না এদিক ওদিক তাকিয়ে টোকিওয় পদকজয়ী ভারতীয় হকি টিমের সদস্যদের কাউকে কাউকে দেখলে। আসলে আইপিএল পনেরোর (IPL15) উদ্বোধনকে আকর্ষক করে রাখতে অভিনব এক চেষ্টা নাকি করছে ভারতীয় বোর্ড। টোকিও অলিম্পিকে (Olympic) পদকজয়ী ভারতীয় অ্যাথলিটদের আইপিএলের ওয়াংখেড়েতে হাজির করিয়ে! 

ঠিক কী ভাবনা ভাবছে বোর্ড (BCCI)?আর তিন দিন পর শুরু হয়ে যাচ্ছে আইপিএল। কেকেআর বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচ দিয়ে। যারা কি না গত আইপিএলের দুই ফাইনালিস্ট টিমও বটে। মাঠে দর্শকও থাকছে। দীর্ঘ নৈঃশব্দের পর এ দিন ভারতীয় বোর্ড রিলিজ পাঠিয়ে বলে দিল যে, মাঠে পঁচিশ শতাংশ দর্শক থাকার অনুমতি দেওয়া হচ্ছে। এ দিন একটা বিবৃতি পাঠিয়ে বলা হয়, কোভিড সুরক্ষাবিধিকে মাথায় রেখে পঁচিশ শতাংশ দর্শক থাকবে ওয়াংখেড়ে সহ অন্যান্য মাঠে। বোর্ড একটা সময় ভেবেছিল, এবার থেকে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান করবে। যা গত বেশ কয়েক বছর ধরে বন্ধ ছিল। কিন্তু দেশের কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে আলাদা করে আর কোনও আইপিএল উদ্বোধনী অনুষ্ঠান আর হচ্ছে না। বদলে শোনা গেল, অভিনব এক ভাবনা নাকি নিয়েছে বোর্ড। টোকিও অলিম্পিকে পদকজয়ী যে সমস্ত অ্যাথলিট এই মুহূর্তে দেশে রয়েছেন, তাঁদের নাকি হাজির করানোর একটা চেষ্টা চলছে। তবে এই সিদ্ধান্ত চূড়ান্ত হলেও জ্যাভলিনে ইতিহাস সৃষ্টিকারী নীরজ চোপড়াকে পাওয়া যাবে না খুব সম্ভবত। তিনি এই মুহূর্তে দেশে নেই।

Advertisement

[আরও পড়ুন: Abhishek Chatterjee Passes Away: হিট নায়ক থেকে সহ অভিনেতা! অভিমান নিয়েই চলে গেলেন টলিউডের ‘মিঠুদা’]

শোনা গেল, শুধুমাত্র আইপিএলের উদ্বোধনী ম্যাচ দেখানো নয়। টোকিও অলিম্পিকে পদকজয়ীদের যে আর্থিক পুরস্কার দেবে বলে গত বছর ঘোষণা করেছিল ভারতীয় বোর্ড, সেটাও নাকি শনিবার দিয়ে দেওয়া হতে পারে। গত বছর টোকিও অলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদরা পরের পর পদক জেতার পর আর্থিক পুরস্কার ঘোষণা করেছিল বোর্ড। বোর্ড সচিব জয় শাহ এক টুইটে লিখে দিয়েছিলেন যে, জ্যাভলিনে সোনাজয়ী নীরজ চোপড়াকে এক কোটি টাকা দেওয়া হবে। দুই রুপোজয়ী অ্যাথলিট মীরাবাই চানু এবং রবি কুমারকে দেওয়া হবে যথাক্রমে পঞ্চাশ লক্ষ টাকা। ব্রোঞ্জজয়ী তিন অ্যাথলিট পিভি সিন্ধু, লভলিনা বরগোঁহাই, বজরং পুনিয়াকে দেওয়া হবে পঁচিশ লক্ষ টাকা করে। এবং ভারতীয় হকি টিমকে দেওয়া হবে ১.২৫ কোটি টাকা।
শেষ পর্যন্ত এ হেন ভাবনা বাস্তব রূপ পাবে কি না, সময় বলবে। কিন্তু যদি পায়, যদি সব ঠিকঠাক চলে, তা হলে সত্যিই অভিনব ব্যাপার ঘটতে চলেছে আগামী শনিবার আইপিএল উদ্বোধনী ম্যাচকে ঘিরে।

Advertisement

[আরও পড়ুন: IPL 2022: আইপিএলের প্রথম পাঁচ ম্যাচে থাকছেন না দুই বিদেশি তারকা, বড় ধাক্কা খেল KKR]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ