১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

এবার রোহিতকে সীমিত ওভারে অধিনায়ক করার দাবি গম্ভীরের, সমর্থন একাধিক তারকার

Published by: Subhajit Mandal |    Posted: November 11, 2020 11:39 am|    Updated: November 11, 2020 11:39 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ৮ বছরের মধ্যে ৫ বার আইপিএল (IPL 13) জিতেছে তাঁর দল। দেশের জার্সিতে যে কটা ম্যাচে অধিনায়কত্ব করার সুযোগ পেয়েছেন তাতেও সাফল্য অভাবনীয়। অন্যদিকে বিরাট কোহলি (Virat Kohli) অধিনায়ক হিসেবে আইপিএলে অনেকটাই নিস্প্রভ। দেশের জার্সিতে বহু দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও অধিনায়ক হিসেবে কোনও আন্তর্জাতিক ট্রফি নেই তাঁর ক্যাবিনেটে। স্বাভাবিকভাবেই মুম্বই ইন্ডিয়ান্স পঞ্চমবার আইপিএল জেতার পর প্রশ্ন উঠছে, এবার কি তবে ভারতের সীমিত ওভারের ক্রিকেটে রোহিতের অধিনায়ক হওয়া উচিৎ? আর এই প্রশ্নটা সবার আগে যিনি তুললেন তিনি হলেন গৌতম গম্ভীর। স্পষ্ট বলে দিলেন, এরপরও রোহিতকে (Rohit Sharma) অধিনায়ক না করা হলে, তাতে ভারতেরই লোকসান হবে।

মুম্বইয়ের পঞ্চম আইপিএল জয়ের পর গম্ভীর টুইট করে বলেন,”এরপরও যদি রোহিতকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে না ভাবা হয় তাহলে সেটা ভারতীয় ক্রিকেটের দুর্ভাগ্য হবে। রোহিত যদি অধিনায়ক না হয়, সেটা ভারতীয় দলের লোকসান, রোহিতের নয়। আমি জানি একজন অধিনায়কের কাছে ভাল দল থাকলে তবেই সে ভাল পারফর্ম করে। কিন্তু সেই বেঞ্চমার্কটা সবার জন্য এক হওয়া উচিৎ।” উল্লেখ্য, এর আগে আরসিবি ছিটকে যাওয়ার পরও গম্ভীর বিরাটের অধিনায়কত্বের সমালোচনা করেছিলেন।

[আরও পড়ুন: আইপিএলের সাফল্যের কৃতিত্ব জয় শাহকে দিলেন শাস্ত্রী, টুইটে উল্লেখই করলেন না সৌরভের নাম]

তবে মঙ্গলবারের জয়ের পর রোহিত বন্দনা যে গম্ভীর (Gauatam Gambhir) একা করেছেন সেটা কিন্তু নয়। তাঁর একসময়ের সতীর্থ বীরেন্দ্রে শেহওয়াগও বলছিলেন, রোহিতই টি-টোয়েন্টির সেরা অধিনায়ক। তাঁর টুইট,”এখন এভাবে সবাইকে ধুয়ে দেওয়ার অভ্যেস করে ফেলেছে মুম্বই (Mumbai Indians)। বিশ্বের সেরা টি-২০ দল। এবং রোহিত বিশ্বের সেরা টি-২০ অধিনায়ক।” ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের গলাতেও একই সুর। তিনি বলছেন,”প্রশ্নাতীতভাবেই ভারতের টি-২০ অধিনায়ক হওয়া উচিৎ রোহিতের। ও দুর্দান্ত নেতা এবং সবার সঙ্গে সমন্বয় রেখে চলতে পারে। ও জানে টি-২০ ম্যাচ কীভাবে জিততে হয়। এতে বিরাটেরও সুবিধা হবে, ক্রিকেটার হিসেবে ও নিজেকে মেলে ধরতে পারবে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement