১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পরিত্যক্ত কোয়ার্টার থেকে উদ্ধার ১১টি তাজা বোমা, আগরপাড়ায় চাঞ্চল্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 12, 2018 9:53 am|    Updated: July 12, 2018 10:00 am

11 Crude bombs recovered in N 24 Parganas

 আকাশনীল ভট্টাচার্য:  ১১টি তাজা বোমা উদ্ধারকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনার আগরপাড়ায়। ঘটনাস্থল আগরপাড়ার এম এস মুখার্জি রোডের ডাকব্যাক কারখানার পরিত্যক্ত কোয়ার্টার। সেখানকারই এক শিবমন্দিরে রয়েছে কৌটো বোমা। খড়দহ থানার পুলিশ গোপনসূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার ভোরে অভিযান চালিয়ে সবকটি বোমা উদ্ধার করেছে। প্রত্যেকটি বোমা তাজা থাকায় বম্ব স্কোয়াডের কর্মীরা সঙ্গেসঙ্গেই তা নিষ্ক্রিয় করে ফেলেন। কে বা কারা কী কারণে এই শিবমন্দিরে বোমা রেখে গিয়েছিল তা এখনও স্পষ্ট নয়। তদন্ত শুরু করেছে পুলিশ।

[ফের অফিস টাইমে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, বিঘ্নিত পরিষেবা]

জানা গিয়েছে, ডাকব্যাক কারখানার পরিত্যক্ত কোয়ার্টারগুলিতে সচরাচর কেউ যাতায়াত করেন না। সেই কোয়ার্টারের মধ্যে রয়েছে বোমা। পুলিশের কাছে রাতেই এই খবর এসে পৌঁছায়। বম্ব স্কোয়াড, ও বাহিনী নিয়ে ঘটনাস্থলে যায় খড়দহ থানার পুলিশ। পরিস্থিতি বিবেচনা করে দমকলের একটি ইঞ্জিনও সেখানে পৌঁছায়। বোমার খোঁজে শুরু হয় তল্লাশি। গোটা কোয়ার্টার চত্বরে তল্লাশি চালানোর পর সেখানে থাকা শিবমন্দিরে মেলে বোমার সন্ধান। মন্দিরের ভিতরে থাকা একটি প্লাস্টিকের ড্রামেই ছিল বোমা। সেখান থেকে ১১টি তাজা কৌটো বোমা উদ্ধার করেছে পুলিশ। বোমা উদ্ধারের পর তড়িঘড়ি সেগুলিকে খড়দহ জুটমিলের ঘাটে নিয়ে যাওয়া হয়। সেখানেই বম্ব স্কোয়াডের কর্মীরা বোমাগুলিকে নিষ্ক্রিয় করেন।

[নারী নিরাপত্তায় শহরের রাস্তায় নামছে ‘দ্য উইনার্স’]

পুলিশ জানিয়েছে, কী কারণে পরিত্যক্ত কোয়ার্টারের মন্দিরে বোমা রাখা হল তা নিয়ে ধন্দে পুলিশ। গোটা বিষয়টিকে খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে এলাকাবাসীকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এদিকে পুলিশ, বম্ব স্কোয়াড, দমকলের ইঞ্জিন দেখে সাতসকালেই চাঞ্চল্য ছড়িয়েছে আগড়পারার এম এস মুখার্জি রোড লাগোয়া এলাকায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে