BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হোর্ডিং লাগাতে গিয়ে আলিপুর চিড়িয়াখানায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২, আশঙ্কাজনক এক শ্রমিক

Published by: Tiyasha Sarkar |    Posted: August 20, 2020 5:05 pm|    Updated: August 20, 2020 5:07 pm

An Images

অর্ণব আইচ: আলিপুর চিড়িয়াখানায় (Alipore Zoological Garden) মর্মান্তিক দুর্ঘটনা। বৃহস্পতিবার সকালে হোর্ডিং লাগানোর কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল দুই জনের। গুরুতর অসুস্থ এক শ্রমিক ভরতি হাসপাতালে।

বৃহস্পতিবার ও শুক্রবার রাজ্যের লকডাউন (Lockdown)। সমস্ত কিছুই বন্ধ। এই পরিস্থিতিতেই এদিন সকালে আলিপুর চিড়িয়াখানায় একটি বেসরকারি সংস্থার বিজ্ঞাপনের হোর্ডিং লাগানোর কাজ চলছিল। কাজ করছিলেন ১৫ থেকে ২০ জন শ্রমিক। মুর্শিদাবাদের (Murshidabad) বাসিন্দা তারিণী ঘোষ, চিংড়িহাটার বাসিন্দা প্রদীপ ভদ্র ও লিটন দাস নামে তিন শ্রমিক হাতির এনক্লোজারের সামনে বোর্ড লাগানোর জন্য লোহার পোল বসাচ্ছিলেন। সেই সময় কোনওভাবে বিদ্যুৎস্পৃষ্ট হন এক শ্রমিক। তাঁকে বাঁচাতে গিয়ে একই পরিণতি হয় দ্বিতীয় ও তৃতীয় জনের।

[আরও পড়ুন: ক্যানসার আক্রান্ত সন্তানকে ডাক্তার দেখিয়ে ফেরার পথে বিপত্তি, দুর্ঘটনার বলি বাবা এবং মেয়ে]

বিষয়টি টের পেয়ে সকলে ছুটে গিয়ে দেখেন ততক্ষণে মৃত্যু হয়েছে দুই শ্রমিকের। গুরুতর অসুস্থ অপরজনকে তড়িঘড়ি ভরতি করা হয় হাসপাতালে। ঘটনাস্থলে যায় ওয়াটগঞ্জ থানার পুলিশ। লকডাউনের দিন সরকারি জায়গায় কেন কাজ চলছিল তা নিয়ে প্রশ্ন তুলেছেন চিড়িয়াখানার কর্মী সংগঠনের এক নেতা। যদিও এ প্রসঙ্গে মুখ খোলেনি চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তবে এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। বলেছেন, “এই ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। ইতিমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখবে ওই কমিটি।” জানা গিয়েছে, ওই কমিটির রিপোর্টের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

[আরও পড়ুন: স্ত্রীরোগের আঁতুড়ঘর সুন্দরবন, সংসার চালাতে নোনা জলে নেমে বাড়ছে জরায়ুর সমস্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement