২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুরভোটের আগে কলকাতায় আটক ২০ বাংলাদেশি, মিলল না বৈধ নথি

Published by: Paramita Paul |    Posted: December 12, 2021 3:18 pm|    Updated: December 13, 2021 8:39 am

20 Bangladeshi arrested in Kolkata before KMC civic polls | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: পুরভোটের আগে কলকাতা (Kolkata) থেকে আটক ২০ বাংলাদেশি। রবিবার আনন্দপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। আপাতত আনন্দপুর থানায় তাদের জিজ্ঞাসাবাদ চলছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, তাদের কাছে কোনও বৈধ কাগজ মেলেনি। কী উদ্দেশে তারা কলকাতায় ঘাঁটি গেড়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, মোবাইল ট্র্যাক করে এক আসামীকে গ্রেপ্তার করতে কলকাতায় আসে লখনউ এটিএসের একটি দল। অভিযানে চালাতে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের সাহায্য চায় তারা। ,সেইমতো এদিন সকালে আনন্দপুর এলাকার গুলশন কলোনিতে হানা দেয় যৌথ বাহিনী। সেই সময় জিজ্ঞাসাবাদ করতে গিয়ে বাংলাদেশি নাগরিকদের হদিশ পায় পুলিশ। দেখা যায়, কলোনির বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে অবৈধ বাংলাদেশিরা। কারোর কাছেই বৈধ কাগজ নেই। ২০ জনকে আটক করে তারা।  

[আরও পড়ুন: পরকীয়ায় বাধা, স্তন্যদানের সময় সন্তানকে বালিশ চাপা দিয়ে ‘খুন’ মায়ের]

আনন্দপুর থানায় বসিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ২০ জনের কাছে কোনও বৈধ নথি মেলেনি। যে নথি মিলেছে তাও ভুয়ো বলে দাবি করেছে পুলিশ। আর এই তথ্যই চিন্তা বাড়িয়েছে কলকাতা পুলিশের। পুরভোটের আগে এতজন বাংলাদেশি কীভাবে কলকাতা এল, কাদের সাহায্যে তারা কলকাতায় ঘাঁটি গাড়ল তা জানার চেষ্টা চলছে। কোন উদ্দেশে তারা কলকাতায় এসেছিল, তাও খতিয়ে দেখছে কলকাতা পুলিশ।

প্রসঙ্গত, ইতিপূর্বে রাজ্যের বিভিন্ন এলাকা থেকে একাধিক বাংলাদেশিকে আটক করা হয়েছে। অক্টোবর মাসে চন্দরনগর থেকে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। জাল আধার, প্যান কার্ডও তৈরি করেছিল তারা। 

[আরও পড়ুন: রাতের কলকাতায় ফের তরুণীর শ্লীলতাহানি, আটক ২ ‘পুলিশ কর্মী’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে