Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Election

‘কবে টাকা পাব জানান’, কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে বঙ্গ সফররত মোদিকে খোঁচা তৃণমূলের

সোশাল মিডিয়ায় ট্রেন্ডিং তৃণমূলের AayeHoTohBataKeJao স্লোগান।

2024 Lok Sabha Election: TMC lashes out on dues of MGNREGA scheme ahead of PM Modi's visit at Arambag | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:March 1, 2024 1:24 pm
  • Updated:March 1, 2024 1:32 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘আসছেন যখন বলে যান, MGNREGA টাকা আমরা কবে পাব?’, লোকসভা ভোটের (2024 Lok Sabha Election) প্রচারে প্রধানমন্ত্রীর বঙ্গ সফর শুরুর আগে কেন্দ্রীয় বঞ্চনাকে হাতিয়ার করে ঠিক এই বাক্যেই আক্রমণে নামল বাংলার শাসকদল তৃণমূল (TMC)। সকাল থেকে নেতা-মন্ত্রীদের সোশাল মিডিয়া পোস্টে (Social Media) এমনই প্রশ্ন ঘোরাফেরা করছে। বাংলার শ্রমিকদের ১০০ দিনের টাকা এখনও বকেয়া। বার বার দরবার করেও তা মিলছে না। লোকসভা ভোটে এবার তৃণমূলের হাতিয়ার এই ইস্যুই। আর একে সামনে রেখে মোদির সফরকে বিদ্ধ করতে চাইছে শাসকদল।

শশী পাঁজা, বীরবাহা হাঁসদা-সহ তৃণমূল শীর্ষ নেতৃত্বের অনেকে সোশাল মিডিয়ায় সরব হয়েছেন মোদির বিরুদ্ধে। ১০০ দিনের কাজের ছবি দিয়ে তাঁরা লিখেছেন – AayeHoTohBataKeJao. অর্থাৎ এখানে আসছেন যখন, বলে যান ১০০ দিনের টাকা আমরা কবে পাব? শ্রমিকদের বঞ্চনা নিয়ে তৃণমূলের আরও কটাক্ষ, শুধু ফাঁকা স্লোগানে হবে না, বাংলা চায় দ্রুত কাজ। আবার বীরবাহা হাঁসদা সরব হয়েছেন আদিবাসী ইস্যুতে। তাঁর অভিযোগ, বেছে বেছে বাংলার আদিবাসী শ্রমিকদের উপরই অত্যাচার চালাচ্ছে বিজেপি। একই ইস্যুতে সরব ধনেখালির তৃণমূল বিধায়ক অসীমা পাত্র।

এদিকে, আরামবাগে (Arambag) প্রধানমন্ত্রীর হাইভোল্টেজ সভার মাঝেই রাজ্য সরকারের একগুচ্ছ কর্মসূচি রয়েছে। আরামবাগের ৯টি গ্রাম পঞ্চায়েত এলাকায় সরকারি শিবির হবে ১০০ দিনের কাজ করা শ্রমিকদের জন্য। সেখানে রাজ্যের তৃণমূল সরকার কীভাবে তাঁদের জন্য লড়াই করেছে, কেন্দ্র বিমাতৃসুলভ আচরণ করছে – এই সংক্রান্ত একটি ভিডিও দেখানো হবে। 

[আরও পড়ুন: ২ দিনের সফরে আজই বাংলায় মোদি, আরামবাগের সভা থেকে মুখ খুলবেন সন্দেশখালি নিয়ে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ