Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Polls

‘সংবাদ প্রতিদিন’-এর খবরে সিলমোহর, লোকসভার লড়াইয়ে তৃণমূল প্রার্থী রচনা!

রাজনীতিতে অভিষেকের পরই লোকসভা ভোটের ময়দানে রচনার লড়াইয়ের দিকে নজর থাকবে সকলের।

2024 Lok Sabha Polls: Didi No 1 Rachana Banerjee will contest from Hooghly
Published by: Sucheta Sengupta
  • Posted:March 10, 2024 2:21 pm
  • Updated:March 10, 2024 7:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সংবাদ প্রতিদিন’-এর খবরেই সিলমোহর। চব্বিশের লোকসভা ভোটের লড়াইয়ে ঘাসফুল শিবিরের সৈনিক ‘দিদি নং ১’ রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। হুগলি কেন্দ্র থেকে গেরুয়া প্রার্থী, আরেক সেলিব্রিটি লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে লড়বেন তিনি। রবিবার ব্রিগেড সমাবেশ থেকে তাঁর নাম ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সিলমোহর পড়ল ‘সংবাদ প্রতিদিন’-এর খবরে। গত সপ্তাহেই খবর প্রকাশিত হয়েছিল যে রচনা বন্দ্যোপাধ্যায় এবারের লোকসভা ভোটের প্রার্থী হচ্ছেন। রাজনীতিতে অভিষেকের পরই হুগলির বিজেপি সাংসদের বনাম টলিউড নায়িকার এই ভোটযুদ্ধ নিঃসন্দেহে আকর্ষণীয় হতে চলেছে।  

নির্বাচনের ময়দানে তারকা প্রার্থী নতুন ঘটনা নয়। গতবার লোকসভা ভোটে রাজ্য থেকে নির্বাচিত হয়ে সংসদে গিয়েছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী, নুসরত জাহানরা। টানা ১০ বছর ধরে ঘাটালের সাংসদ রয়েছেন দীপক অধিকারী তথা ‘সুপারস্টার’ দেব। সকলেই তৃণমূলের টিকিটে ভোটে জিতেছেন। এবার সেই তালিকায় নয়া সংযোজন বাংলার ‘দিদি নম্বর ১’ রচনা বন্দ্যোপাধ্যায়। নতুন লড়াই নিয়ে তাঁর প্রতিক্রিয়া, ”এ আমার পরম প্রাপ্তি। গোটা জীবনটাই তো লড়াই। যে যার নিজের জায়গায় প্রতিদিন লড়াই করে। দিদি যেদিন যেভাবে বলবেন, সেভাবেই প্রচারে নামব। ১৪ বছর ধরে ‘দিদি নং ১’ করেছি। বাংলার মহিলাদের পাশেই ছিলাম।”

Advertisement

[আরও পডুন: লোকসভা ভোট ঘোষণার ঠিক আগে চাঞ্চল্য, পদত্যাগ জাতীয় নির্বাচন কমিশনারের]

মনে করা হচ্ছিল, রচনা বন্দ্যোপাধ্যায়কে কলকাতায় নয়, জেলার কোনও কেন্দ্র থেকে  প্রার্থী করবে তৃণমূল। আলোচনায় ছিল তমলুক বা কাঁথি কেন্দ্রের নাম। কিন্তু সেসব নয়, হুগলি লোকসভা কেন্দ্রে লকেটের মতো সেলিব্রিটি প্রার্থী বিরুদ্ধেই মমতা বন্দ্যোপাধ্যায়ের তুরুপের তাস টলিউডের ‘দিদি নং ১’। 

Advertisement

[আরও পডুন: ‘স্বামী মোদির নাম আওড়াচ্ছে? রাতে খেতে দেবেন না’, মহিলা ভোটারদের পরামর্শ কেজরিওয়ালের]

গত সপ্তাহে রচনার জনপ্রিয় টেলি শো ‘দিদি নং ১’-এ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানেই দুই ‘দিদি’ই একে অপরেরর প্রতি মুগ্ধতা প্রকাশ করেন। জোর গুঞ্জন, সেখানেই দুজনের মধ্যে রাজনৈতিক আলোচনা হয়। আর তার পরই রচনা তৃণমূলে যোগ দিয়ে প্রার্থী হতে পারেন, এই জল্পনা উসকে ওঠে।  অবশেষে সেই জল্পনাই অক্ষরে অক্ষরে সত্যি হল। এখন বিজেপির অন্যতম শক্ত ঘাঁটি হুগলিতে লকেটের বিরুদ্ধে কীভাবে তিনি নিজেকে প্রস্তুত করেন, সেটাই দেখার। 

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ