BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বেআইনিভাবে গাছ কাটার অভিযোগ, নিউটাউনের খুদের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ৩

Published by: Tiyasha Sarkar |    Posted: November 29, 2021 8:39 pm|    Updated: November 29, 2021 8:39 pm

3 Person arrested in Newtown minor boy death case | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: গাছে বাঁধা দড়ির টানে শিশুর মৃত্যু হয়েছিল রবিবার। ইকো পার্ক (Eco Park) থানা এলাকার হাতিয়ারার এই ঘটনা হতবাক করে দিয়েছিল শহরকে। সেই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করল পুলিশ। সোমবার ধৃতদের বারাসাত জেলা আদালতে পাঠানো হয়। তাদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারায় মামলা করা হয়েছে।

জানা গিয়েছে, ধৃতদের মধ্যে রয়েছেন জমির মালিক মহিদুল নস্কর, ওহিদ নস্কর এবং কাঠুরিয়া নিজামউদ্দিন মোল্লা। বিধাননগর পুরনিগমের ১৩ নম্বর ওয়ার্ডের মণ্ডলপাড়ায় বসবাস নস্করদের। সেখানেই কাটা হচ্ছিল গাছটি। অভিযোগ, অনুমতি না নিয়ে এবং অদক্ষ শ্রমিকদের দিয়ে অপরিকল্পিত ভাবে নারকেল গাছ কাটছিলেন তাঁরা। যার জেরেই দড়ির সঙ্গে জড়িয়ে গিয়ে বিশ ফুট দূরে ছিটকে পড়ে মৃত্যু হয় খুদে রোহন আলি মণ্ডলের।

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় অনেকটা কমল রাজ্যের সংক্রমণ, মৃত্যু ১১ জনের]

উল্লেখ্য, শনিবার সকালে হাতিয়ারা এলাকার একটি আবর্জনায় ভরা জায়গা পরিষ্কার করা হচ্ছিল। সেখানে কয়েকটি নারকেল গাছও ছিল। সেগুলি কাটা হচ্ছিল। স্বাভাবিকভাবেই দড়ি বেঁধে গাছগুলি কাটা চলছিল। সেই দড়ি ধরে ছিল এলাকার কচিকাঁচারা। তাদের মধ্যেই ছিল আলি। গাছ কাটার পর দড়ি ছাড়তেই তাতে জড়িয়ে ছিটকে যায় আলি। প্রায় ১২ ফুট দূরে ছিটকে পড়ে সে। ধাক্কা খায় একটি বাড়ির দেওয়ালে। তড়িঘড়ি তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় বেসরকারি হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে স্থানান্তরিত করা হয় এসএসকেএম হাসপাতালে। রবিবার সকালে সেখানেই মৃত্যু হয় আলির।

একমাত্র সন্তানকে হারিয়ে শোকে পাথর আলি মণ্ডলের বাবা-মা। পাড়া প্রতিবেশীদের মুখের হাসিও উবে গিয়েছে। ছোট্ট রোহনের এমন মর্মান্তিক মৃত্যুতে শোকস্তব্ধ হাতিয়াড়া মাঝেরপাড়া। পরিবারের দাবি দোষীদের উপযুক্ত শাস্তি।

[আরও পড়ুন: ‘‌সংবাদ প্রতিদিন’‌-এর খবরের জের, গুসকরার টোটোচালক কলেজ ছাত্রের পাশে তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে