BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

করোনা কাড়তে পারেনি জীবনের আনন্দ, ৮৯ বছরের জন্মদিনে হাসপাতালে মিষ্টি বিলি বৃদ্ধের

Published by: Soumya Mukherjee |    Posted: July 12, 2020 10:31 pm|    Updated: July 12, 2020 10:36 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: করোনাসুরের তাণ্ডবে বিশ্বজুড়ে হাহাকার উঠছে। প্রতিদিনই প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছেন। মারাও যাচ্ছেন অনেকে। করোনার প্রকোপ দেখে আতঙ্কিত হয়ে পড়ছেন সবাই। কিন্তু, এই পরিস্থিতির মধ্যে অনেককে দেখা যাচ্ছে চোখে চোখ রেখে এই মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করতে। এমনই একজন করোনা (Corona) আক্রান্ত মানুষের দেখা মিলল কলকাতা মেডিক্যাল কলেজে। যিনি ৮৯ বছরের বয়সেও রয়েছেন প্রাণবন্ত। করোনার সঙ্গে লড়াইয়ের ফাঁকে হাসপাতালের চিকিৎসক, নার্স, অন্যান্য কর্মী ও রোগীদের মিষ্টি খাইয়ে পালন করেছেন নিজের জন্মদিন।

বিজেপি (BJP) রাজ্য দপ্তরের ওই প্রবীণ কর্মীর নাম বিমল রায়। বেশ কিছুদিন আগে বার্ধক্যজনিত অসুখের চিকিৎসা করার জন্য উত্তর কলকাতার একটি হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সেখান থেকেই তাঁর শরীরে করোনার জীবাণু প্রবেশ করে। নমুনা পরীক্ষার ফলাফলের পর চিকিৎসার জন্য তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করা। বর্তমানে মেডিক্যাল কলেজের গ্রিন বিল্ডিংয়ের চার তলায় চিকিৎসাধীন রয়েছেন তিনি।

[আরও পড়ুন: দু’টি লাভজনক সংস্থার শীর্ষে কেন ফিরহাদ? বাতিল হতে পারে বিধায়ক পদ, নবান্নকে চিঠি কমিশনের]

এর মাঝেই শনিবার ছিল তাঁর জন্মদিন। বিগত বছরগুলিতে বাড়ি বা দলের লোকদের সঙ্গে এই বিশেষ দিনটি পালন করলেও এবার আর তা সম্ভব হয়নি। কিন্তু, তাতে ভেঙে পড়েননি বিমলবাবু। বরং তাঁর ওয়ার্ডের চিকিৎসক, নার্স, অন্যান্য কর্মী ও রোগীদের মিষ্টি খাইয়ে জন্মদিন পালন করেন তিনি। এমনকী ওয়ার্ডের বাইরেও মিষ্টি বিলি করা হয় বিশ্বের তাবড় তাবড় মানুষরা যখন করোনার ভয়ে কাঁপছেন তখন ৮৯ বছর বয়সী বিমলবাবুর মনের জোর দেখে অবাক হচ্ছেন সকলেই।

প্রসঙ্গত উল্লেখ্য, তাঁর সংস্পর্শে আসার জন্য বিমলবাবুর ভাইপো তথা বিজেপি নেতা অমিতাভ রায়ও হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ইতিমধ্যে রাজ্য বিজেপি নেতৃত্বও পথে নেমে তাদের সমস্ত দলীয় আন্দোলন ও কর্মসূচি বাতিল করেছে। রাজ্য দপ্তরেও নেতা-কর্মীদের আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

[আরও পড়ুন: দ্রুত সুস্থ হোন অমিতাভ, বিগ বি’র আরোগ্য কামনায় মহাযজ্ঞ কলকাতার ‘বচ্চন মন্দিরে’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement