১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাহিত্যের মহোৎসব: পাঠকের হাতে ‘শারদীয় সংবাদ প্রতিদিন’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 15, 2017 7:26 am|    Updated: September 28, 2019 5:10 pm

a-glimpse-of-sharadiya-sangbad-pratidin 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শরতের বাতাসে শিউলি সুবাসের সঙ্গেই যেন মিশে থাকে নতুন পুজোসংখ্যার গন্ধ৷ দিনবদলে বাঙালির উৎসব পালনের মেজাজ-মর্জিতে অনেক পরিবর্তন এলেও, আজও সাহিত্যপ্রেমী বহু বাঙালির কাছে পাতা ওলটালেই পুজো৷ বছরভর বাঙালির অপেক্ষা তাই জেগে থাকে পুজো সাহিত্য ও পুজোর গানের জন্য৷ সে অপেক্ষায় ইতি টেনে সাহিত্যের নানা উপচার নিয়ে প্রতি বছরের মতো এবারও  প্রকাশিত হল ‘শারদীয় সংবাদ প্রতিদিন’৷ সেই সঙ্গে থাকছে প্রাণ খোলা গানের হাতছানি৷

বিষয় বৈচিত্রে, সাহিত্যের গুণে পাঠকদের আবিষ্ট করাই যে কোনও পুজো সংখ্যার চ্যালেঞ্জ৷ সেই নিরিখে ‘শারদীয় সংবাদ প্রতিদিন’ বরাবরই পাঠকের কাছে লোভনীয়৷ বহু শারদ সাহিত্যের ভিড়েও তাই সেরা সাহিত্যের স্বাদ পেতে পাঠক বরাবরই অপেক্ষা করে থাকেন ‘শারদীয় সংবাদ প্রতিদিন’-এর জন্য৷ কী কী থাকছে এবারের ‘সংবাদ প্রতিদিন’ শারদ-সাহিত্যের অন্দরে? পাতা ওল্টানোর আগে একবার সেদিকে নজর দেওয়া যাক৷ এবারের শারদ সংখ্যায় থাকছে দশটি উপন্যাস। কলম ধরেছেন, স্বপ্নময় চক্রবর্তী, বাণী বসু, রঞ্জন বন্দ্যোপাধ্যায়, আবুল বাশার, কমল চক্রবর্তী, বিনোদ ঘোষাল, সৈকত বন্দ্যোপাধ্যায়, দেবর্ষি সারগী, মৌমিতা ও বিনায়ক বন্দ্যোপাধ্যায়। ছোটগল্পে পাঠককে মোহিত করতে তৈরি দেবেশ রায়, নবনীতা দেবসেন, অমর মিত্র, ইন্দ্রনীল সান্যাল, অভিজিৎ তরফদার, শীর্ষ বন্দ্যোপাধ্যায়, শান্তনু বন্দ্যোপাধ্যায়, দেবানন্দ মুখোপাধ্যায়, অভয়চরণ দে ও কিংশুক প্রামাণিক। থাকছে গৌতম ভট্টাচার্য ও অনিন্দ্য চট্টোপাধ্যায়ের বিশেষ নিবন্ধ। ব্যক্তিগত নিবন্ধে স্মৃতি ভাগ করে নিয়েছেন মন্দার মুখোপাধ্যায়, নীল সরকার, অসীম সেন, শীলা পাল। জয় গোস্বামী, সুবোধ সরকার, শ্রীজাত ও অংশুমান সরকারের গুচ্ছ কবিতার পাশাপাশি থাকছে কস্তুরী চট্টোপাধ্যায়ের কবিতা। সিনেমায় বিনোদ খান্নার স্মৃতিচারণে তপন বকসি। এছাড়া থাকছে রান্না ও আবির চট্টোপাধ্যায় এবং সোহিনী সরকারকে নিয়ে বিশেষ ফ্যাশন বিভাগ।

সাহিত্যের এই উপাচারের পাশাপাশি থাকছে ‘সিগরামস রয়াল স্ট্যাগ মেগা মিউজিক সিডি প্রেজেন্টস: প্রাণ খোলা গান’-এর সিডি। যেখানে স্বর্ণযুগের ২০টি গান যেন নস্ট্যালজিয়ার দুনিয়ায় প্রবেশের ছাড়পত্র। পাশাপাশি এই পুজোসংখ্যার সঙ্গে একেবারে বিনামূল্যে মিলবে শহরের অন্যতম সেরা কুড়িটি পুজোর ভিআইপি পাস। সাহিত্য, গান ও ভিআইপি পাস-এর উপাচারে সাজানো এই শারদ সংখ্যার দাম ৮০ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে