১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কলকাতা থেকে উদ্ধার আরামবাগের অপহৃত ব্যবসায়ী, গ্রেপ্তার ১

Published by: Tiyasha Sarkar |    Posted: March 18, 2019 7:34 pm|    Updated: March 18, 2019 7:35 pm

Abducted businessman rescued from new market, kolkata

ছবি: প্রতীকী

অর্ণব আইচ :  আরামবাগ থেকে অপহরণ করা হয়েছিল এক ব্যবসায়ীকে। কলকাতা থেকে তাঁকে উদ্ধার করল হুগলি জেলা পুলিশ ও হেয়ার স্ট্রিট থানার আধিকারিকরা। গ্রেপ্তার করা হয়েছে এক অভিযুক্তকে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের সন্ধানে খোঁজ চালাচ্ছে পুলিশ।

[মনোনয়ন জমার সময় প্রার্থীকে দেওয়া হবে না কেন্দ্রীয় বাহিনী, জানাল কমিশন]

ঘটনার সূত্রপাত চলতি মাসের ১১ তারিখ। জানা গিয়েছে, ওই দিন থেকেই নিখোঁজ ছিলেন ইমতিয়াজ আলি নাম হুগলির আরামবাগের বাসিন্দা এক ব্যবসায়ী। পরিবারের তরফে একাধিক জায়গায় খোঁজখবর চালানো হয়। খোঁজ না মেলায় আরামবাগ থানায় অপহরণের অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ীর পরিবারের সদস্যরা। এরপরই তদন্তে নামে  আরামবাগ থানার পুলিশ। জানা গিয়েছে, ওই ব্যবসায়ীর মোবাইল ফোনের নেটওয়ার্ক ট্র্যাক করে তদন্তকারীরা অনুমান করেন, হেয়ার স্ট্রিট থানা এলাকায় রয়েছেন তিনি।  সেইমতো সোমবার সকালে হেয়ার স্ট্রিট থানায় যোগাযোগ করেন আরামবাগ থানার তদন্তকারী আধিকারিকরা।  অভিযোগ, এরই মধ্যে অপহৃত ব্যক্তির মোবাইলে অপরিচিত এক ব্যক্তির ফোন আসে। অভিযোগ, ফোনে দেড় লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

[ট্যাংরায় যুবক খুনে অন্ধ্রপ্রদেশ থেকে গ্রেপ্তার ২ অভিযুক্ত]

এরপরই অভিযুক্তকে ধরতে যৌথভাবে নতুন ছক কষে হেয়ার স্ট্রিট থানা ও আরামবাগ থানার আধিকারিকরা।  সোমবার সকালে মুক্তিপণ দেওয়ার কথা বলে কলকাতার মেট্রো সিনেমার সামনে আসতে বলা হয় অভিযুক্তকে। সেই পরিকল্পনা মাফিক সেখানে হাজির হন অপহৃত ব্যবসায়ীর ছোট ভাই। ওই চত্বরেই লুকিয়ে ছিলেন পুলিশ আধিকারিকরা।  এরপর মু্ক্তিপণের পাওয়ার আশায় ঘটনাস্থলে পৌঁছতেই পুলিশের জালে ধরা পড়ে অভিযুক্ত যুবক। জানা গিয়েছে, ধৃতের নাম রাজুকুমার সাউ। অভিযুক্তের দেওয়া তথ্যের ভিত্তিতেই অপহৃত ব্যবসায়ী ইমতিয়াজ আলিকে উদ্ধার করে পুলিশ। প্রাথমিক তদন্তে অনুমান, মুক্তিপণের মোটা টাকা আদায়ের জন্যই ইমতিয়াজকে অপহরণ করেছিল দুষ্কৃতীরা। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। এক সপ্তাহ পর ইমতিয়াজ অক্ষতভাবে বাড়ি ফেরায় স্বস্তিতে তাঁর পরিবার৷ 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে