১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Abhishek Banerjee: ‘পাচার নয়, এটা স্বরাষ্ট্রমন্ত্রীর কেলেঙ্কারি’, নাম না করে অনুব্রতর হয়ে অভিষেক?

Published by: Sayani Sen |    Posted: August 29, 2022 1:33 pm|    Updated: August 29, 2022 2:26 pm

Abhishek Banerjee takes a dig at Amit Shah about TMC leader Anubrata Mandal's arrest । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার মামলায় সিবিআইয়ের জালে অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। তাঁর গ্রেপ্তারি নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি। তারই মাঝে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ খুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “এটা কোনও পাচার নয়। এটা স্বরাষ্ট্রমন্ত্রীর কেলেঙ্কারি।” গরু পাচার আটকাতে কেন্দ্র ‘ব্যর্থ’ বলে দাবি করে কি বীরভূম জেলা তৃণমূল সভাপতির পাশেই দাঁড়ালেন অভিষেক? তা নিয়ে উঠছে প্রশ্ন।  

জুলাই মাসের শেষ সপ্তাহে এসএসসি নিয়োগ দুর্নীতিতে (SSC Scam) গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। তাঁদের গ্রেপ্তার করে ইডি (ED)। এদিকে, গত ১১ আগস্ট গরু পাচার মামলায় গ্রেপ্তার হন অনুব্রত মণ্ডল। সিবিআইয়ের (CBI) হেফাজত শেষে আপাতত আসানসোল বিশেষ সংশোধনাগারেই দিন কাটছে তাঁর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বারবার দাবি করেছে, সীমান্ত দিয়ে গরু পাচারে পুরোপুরি মদত ছিল অনুব্রতর। এনামুল হক এবং অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেন বীরভূম জেলা তৃণমূল সভাপতির অঙ্গুলিহেলনেই কাজ করত বলেই দাবি সিবিআইয়ের। এদিন সেই অভিযোগ কার্যত খণ্ডন করে গরু পাচার আটকাতে কেন্দ্র ‘ব্যর্থ’ বলেই দাবি করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: রোজ পরপুরুষের সঙ্গে দেখা করেন স্ত্রী! সন্দেহের বশে দুই মেয়ের সামনে মহিলাকে ‘খুন’ স্বামীর]

সোমবার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের অনুষ্ঠান মঞ্চ থেকে অভিষেক বলেন, “বিএসএফের (BSF) নাকের ডগায় কয়লা, গরু চুরি হয়েছে। পাচারের টাকা দিল্লি পৌঁছে যাচ্ছে। গরু পাচার আটকাতে ব্যর্থ কেন্দ্র। আর দোষ তৃণমূলের ঘাড়ে। এটা কোনও পাচার কেলেঙ্কারি নয়। এটা স্বরাষ্ট্রমন্ত্রীর কেলেঙ্কারি।” পার্থ-অনুব্রতর গ্রেপ্তারি প্রসঙ্গ উল্লেখ করে বিরোধী বিজেপির উদ্দেশে অভিষেকের হুঁশিয়ারি, “কী ভাবছ দু’ জনকে গ্রেপ্তার করলেই তৃণমূল শেষ? তৃণমূল বিশুদ্ধ লোহা। তাঁকে ধমকে চমকে আটকে রাখা যাবে না।”

বিজেপি সরকারের হুঁশিয়ারির কাছে যে তৃণমূল মাথা নত করবে না, তা আরও একবার সাফ জানান অভিষেক। অভিষেকের পরই এদিন মঞ্চে ওঠেন নৃসিংহপ্রসাদ ভাদুড়ি। সরাসরি উল্লেখ না করলেও কোনও ইস্যুতেই একাংশ দেখে মন্তব্য না করার পরামর্শ দিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: প্রয়াত বর্ষীয়ান অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে