BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দিনভর টানাপোড়েনের ইতি! কলকাতা পরিদর্শনে কেন্দ্রের প্রতিনিধি দল

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 21, 2020 5:14 pm|    Updated: April 21, 2020 5:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমিত এলাকা পরিদর্শন নিয়ে সোমবার থেকেই চলছে কেন্দ্র-রাজ্য সংঘাত। আজ এই সংঘাতে ঘৃতাহুতি দিলেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের (ICMT) প্রধান অপূর্ব চন্দ্র। বাংলায় সংক্রমিত এলাকা পরিদর্শনে এসে ক্ষোভ প্রকাশ করলেন তিনি। রাজ্যের তরফ থেকে যথোপযুক্ত সাহায্য না পাওয়ার অভিযোগও করেন। অন্যদিকে চাপের মুখে পড়ে পরিস্থিতি সামাল দিতে মুখ্যসচিব রাজীব সিনহা ICMT প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন বালিগঞ্জ বিএসএফ (BSF) ক্যাম্পে। কলকাতা পুলিস ও বিএসএফকে নিয়ে পরে যাদবপুরের উদ্দেশ্য়ে রওনা দেয়  কেন্দ্রীয় প্রতিনিধি দল।

রাজ্য প্রশাসনকে না জানিয়েই লকডাউনের পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে হাজির হয়েছে কেন্দ্রের দুই প্রতিনিধি দল। তাই নিয়ে সোমবার থেকেই জলঘোলা শুরু হয় রাজ্যে। রাজ্যের অভিযোগ ছিল, ‘প্রোটোকল’ না মেনে রাজ্যের সংক্রমিত এলাকা পরিদর্শনে চলে গিয়েছিলেন তাঁরা। পরে অবশ্য মাঝপথ থেকে ফিরে আসে সেই প্রতিনিধি দলের সদস্যরা। সোমবার সন্ধেয় নবান্নে গিয়ে মুখ্যসচিব রাজীব সিনহার সঙ্গে তারা সাক্ষাৎ করেন। তাই নিয়ে পরে প্রধানমন্ত্রীর কাছে চিঠিতে ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তবে আজ পালটা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন ICMT প্রধান অপূর্ব চন্দ্র। তিনি জানান, “আমরা দুদিনের সফরে বাংলায় এসেছি পরিস্থিতি খতিয়ে দেখতে। রাজ্যের তরফ থেকে সমস্ত সহযোগিতার আশ্বাস দিলেও প্রশাসনের থেকে সহযোগিতা চাইলেও আমরা তা পাচ্ছি না। আজ নাইসেড ও নবান্ন ছাড়া রাজ্যেরও অন্য স্থানে যেতে দেওয়া হয়নি। ফলে আজকের দিনটা বাদ দিলে আমাদের কাছে থাকল আর মাত্র ১টি দিন।”

ICMT প্রধান অপূর্ব চন্দ্র আরও বলেন, “অন্য রাজ্যগুলিতে যে প্রতিনিধি দলগুলিকে পাঠানো হয়েছে সেখানে তাঁরা পূর্ণ সহযোগিতা পাচ্ছেন। কিন্তু বাংলার প্রশাসনের তরফ থেকে কোনও সাহায্য পাচ্ছি না। সোমবার রাতেই আমরা নবান্নে গিয়ে সাক্ষাৎ করি মুখ্যসচিবের সঙ্গে। আমাদের জানান হয় আজকে কিছু সমস্যা রয়েছে তাই পরিদর্শন সম্ভব নয়।”

তবে বিকেলের দিকেপরিস্থিতি সামাল দিতে বালিগঞ্জের বিএসএফ ক্যাম্পে যান রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। সেখানেই তিনি ICMT প্রধান অপূর্ব চন্দ্রের সঙ্গে সাক্ষাৎ করেন।

তবে কেন্দ্রীয় প্রতিনিধি দলকে রাজ্যের লকডাউনের পরিস্থিতি খতিয়ে দেখতে না দেওয়ায় হতাশ হন তারা। তবে পরে কলকাতা পুলিশ ও বিএসএফ কর্মীদের নিয়ে যাদবপুরে পরিস্থিতি খতিয়ে দেখতে যান কেন্দ্রের প্রতিনিধি দল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement