১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

পার্ক সার্কাসে CAA বিরোধী আন্দোলনে শামিল মেধা পাটেকর, পাশে দাঁড়ালেন বিক্ষোভকারীদের

Published by: Tiyasha Sarkar |    Posted: January 22, 2020 11:31 am|    Updated: January 22, 2020 11:58 am

An Images

শুভময় মণ্ডল: কংগ্রেস নেতা-কর্মীদের CAA এবং NRC নিয়ে শিক্ষা দিতে শহরে এসে পার্ক সার্কাসে হাজির হয়েছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম (P Chiduambaram)। এবার পার্ক সার্কাস ময়দানের CAA বিরোধী আন্দোলনে শামিল হলেন বিশিষ্ট সমাজকর্মী মেধা পাটেকর। মঙ্গলবার রাতে দীর্ঘক্ষণ বিক্ষোভমঞ্চে ছিলেন তিনি। কথা বলেন বিক্ষোভকারীদের সঙ্গে।

CAA-NRC বিরোধী বিক্ষোভে উত্তাল গোটা দেশ, তখন প্রতিবাদের নতুন পন্থা দেখিয়েছে দিল্লির শাহিনবাগ। সেই শাহিনবাগের মতোই কলকাতার পার্ক সার্কাস ময়দানে অবস্থান বিক্ষোভে বসেছেন কয়েকশো মহিলা। কেউ আট তো কেউ আশি, সবাই রয়েছেন সেই অবস্থানে। উদ্দেশ্য একটাই, CAA-NRC মানছি না, মানব না। মঙ্গলবার সেই আন্দোলনের ১৫ তম দিনে বিক্ষোভমঞ্চে হাজির হন মেধা পাটেকর। প্রায় আধঘণ্টা সেখানে বক্তব্য রাখেন তিনি। সুর চড়ান CAA-NRC’র বিরোধিতায়। বিক্ষোভস্থল থেকে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন মেধা পাটেকর। পাশাপাশি, রাজ্যে যাতে কোনওভাবেই NPR এর কাজ না হয় সে বিষয়টি নিশ্চিত করার দাবিও জানান তিনি। বলেন, “বিভিন্ন প্রান্ত থেকে খবর পাওয়া যাচ্ছে যে একাধিক পুরসভায় NPR-এর কাজ হচ্ছে। দ্রুতই সেই কাজ বন্ধ করার ব্যবস্থা নিন মুখ্যমন্ত্রী।” সেইসঙ্গে পরিস্থিতি মোকাবিলায় বাম ও তৃণমূলকে একসঙ্গে লড়াইয়ে নামার কথাও বলেন তিনি।

MEDHA

[আরও পড়ুন: চিনা ‘করোনা ভাইরাস’-এর আতঙ্ক কলকাতাতেও, বিমানবন্দরে জারি সতর্কতা]

প্রসঙ্গত, সারা ভারত মহিলা সাংস্কৃতিক সংগঠনের (এমএসএস) চতুর্থ সর্বভারতীয় সম্মেলনে আমন্ত্রিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী মেধা পাটেকর। সেই অনুষ্ঠানে যোগ দিতেই শহরে পা রাখেন তিনি। রামলীলা ময়দান থেকে নারীশক্তির প্রশংসা করেন তিনি। বলেন, “সিঙ্গুর ও নন্দীগ্রামে মহিলাদের উপরে যখন আক্রমণ হয়েছিল, সে সময়ও আপনারা প্রতিবাদ করেছিলেন। নারীশক্তি যখন আন্দোলনে নামে, তখন সেই আন্দোলনে নতুন মাত্রা পায়।” শাহিনবাগের আন্দোলনও সফল হবেই, আশাবাদী তিনি।

[আরও পড়ুন: ২৭ জানুয়ারি বিধানসভায় CAA বিরোধী প্রস্তাব পেশ, বাম-কংগ্রেসকে শামিলের বার্তা পার্থর]

দেখুন ভিডিও: 

An Images
An Images
An Images An Images