২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দিলীপ ঘোষের ভোটে লড়ার জল্পনায় জল! বিজেপির টিকিট পেলেন অভিনেতা হিরণ

Published by: Subhajit Mandal |    Posted: March 10, 2021 1:37 pm|    Updated: March 10, 2021 4:01 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যের আরও দুটি কেন্দ্রের জন্য প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি (BJP)। খড়গপুর সদর কেন্দ্রে চমক দিয়ে গেরুয়া শিবিরের প্রার্থী হচ্ছেন অভিনেতা হিরণ। এই কেন্দ্র থেকেই প্রার্থী হওয়ার সম্ভাবনা ছিল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে অভিনেতা হিরণকে (Hiran Chatterjee) প্রার্থী হিসেবে ঘোষণা করল গেরুয়া শিবির। পাশাপাশি, বাঁকুড়ার বড়জোড়া কেন্দ্রেরও প্রার্থীর নাম ঘোষণা করেছে গেরুয়া শিবির। এই কেন্দ্রে টিকিট পেলেন সুপ্রীতি চট্টোপাধ্যায়।

ভোটের মুখে তৃণমূল ছেড়ে বিজেপিতে (BJP) নাম লিখিয়েছিলেন হিরণ (Hiran Chatterjee) । তাঁর দাবি ছিল, তৃণমূল তাঁকে শুধু প্রচারের কাজে ব্যবহার করে, মানুষের কাজ করার সুযোগ তাঁকে দেওয়া হয় না। বিজেপিতে গিয়ে মানুষের কাজ করতে চান। আর গেরুয়া শিবিরে নাম লিখিয়েই টিকিট পেয়ে গেলেন টলিপাড়ার এই তারকা। তাও আবার খড়গপুর সদর (Khargpur Sadar) কেন্দ্রে। যে কেন্দ্রে ২০১৬ সালে কংগ্রেসের জনপ্রিয় মুখ জ্ঞানসিং সোহনপালকে হারিয়ে বিধায়ক হয়েছিলেন খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। ২০১৯ সালে সাংসদ হওয়ার আগে পর্যন্ত দিলীপই ওই কেন্দ্রের বিধায়ক ছিলেন। তবে ২০১৯ লোকসভায় মেদিনীপুরের সাংসদ নির্বাচিত হন দিলীপ। উপনির্বাচনে তাঁর ছেড়ে যাওয়া কেন্দ্রে পরাস্থ হয় বিজেপি। এবারে ফের খড়গপুর কেন্দ্রে দিলীপের প্রার্থী হওয়া নিয়ে জল্পনা ছিল। শোনা যাচ্ছিল, দিলীপ যদি ভোটে লড়েন, তাহলে লড়বেন খড়গপুর থেকেই। কিন্তু সেই জল্পনায় আপাতত ইতি পড়ল। খড়গপুর কেন্দ্র থেকে অভিনেতা হিরণের নাম ঘোষণা করা হল গেরুয়া শিবিরের প্রার্থী হিসেবে। 

[আরও পড়ুন: অযথা বিজেপিকে আক্রমণ নয়, নির্বাচনী ইস্তেহারে শুধু উন্নয়নের কথাই রাখছে তৃণমূল]

অন্যদিকে, বড়জোড়া কেন্দ্রে ২০১৬ সালে সিপিএমের টিকিটে জয়ী হয়েছিলেন সিপিএমের সুজিত চক্রবর্তী। তৃণমূলের তরফে তারকা প্রার্থী সোহম চট্টোপাধ্যায় সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন। তারপর বামেদের শক্তিক্ষয় হয়েছে। বেড়েছে বিজেপি। গেরুয়া শিবির এবার  এই কেন্দ্রে সুপ্রীতি চট্টোপাধ্যায়ের উপর ভরসা রাখছে। এই নিয়ে প্রথম দু’দফার ৬০ আসনের জন্যই প্রার্থী ঘোষণা করা হয়ে গেল গেরুয়া শিবিরের। ৬০ আসনের মধ্যে ৫৯ আসনে তারা নিজেরা লড়ছে। একটি আসনে প্রার্থী দিচ্ছে বিজেপির জোটসঙ্গী আজসু।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement