BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট ঘোষণার পরই অপসারিত জাভেদ শামিম, সরানো হল দমকল বিভাগে

Published by: Sucheta Sengupta |    Posted: February 27, 2021 6:27 pm|    Updated: February 27, 2021 7:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে ভোট ঘোষণা হতেই রাজ্য পুলিশ প্রশাসনে রদবদল করল নির্বাচন কমিশন (Election Commission)। এডিজি, আইনশৃঙ্খলা (ADG, Law and Order) জাভেদ শামিমকে সরিয়ে পাঠানো হল দমকল বিভাগে। রাজ্যের নতুন এডিজি, আইনশৃঙ্খলা হলেন জগমোহন। তিনি এতদিন দমকলের ডিজির পদ সামলেছেন।  জাভেদ শামিমের নতুন পদ ডিজি, দমকল। শনিবারই কমিশনের তরফে বদলির এই বিজ্ঞপ্তি এসে পৌঁছেছে বলে সূত্রের খবর। 

রাজ্যে নির্বাচন ঘোষণার পর আইনশৃঙ্খলা-সহ পুলিশ প্রশাসন নিয়ন্ত্রণের দায়িত্ব চলে যায় নির্বাচন কমিশনের। ফলে  সম্ভাবনা ছিলই, ভোটের প্রাক্কালে রাজ্য পুলিশ প্রশাসনে ধাপে ধাপে রদবদল করা হবে। তা সত্যি করে ভোট ঘোষণার ঠিক পরদিনই রাজ্যের এডিজি, আইনশৃঙ্খলার পদ থেকে সরানো হল জাভেদ শামিমকে। তুলনামূলক কম গুরুত্বপূর্ণ দমকল দপ্তরে পাঠানো হয়েছে। জাভেদ শামিমের নতুন পদ ডিজি, আইনশৃঙ্খলা। আর দমকলের ডিজির দায়িত্ব এতদিন যিনি সামলেছিলেন, সেই জগমোহনকে আনা হয়েছে এডিজি, আইনশৃঙ্খলা পদে। 

[আরও পড়ুন: ভোটের কাজ থেকে সরানো হোক পক্ষপাতদুষ্ট পুলিশ অফিসারদের, কমিশনে আবেদন বিজেপির]

শনিবারই রাজ্য নির্বাচন কমিশন দপ্তরে গিয়ে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে নালিশ জানিয়েছিল বিজেপি প্রতিনিধিদল। পক্ষপাতমূলক আচরণকারী পুলিশ অফিসারদের যাতে ভোটের কাজ থেকে সরানো হয়, সেই আবেদন করেছিলেন তাঁরা। তাৎপর্যপূর্ণভাবে ঠিক তারপরই রাজ্য পুলিশে  রদবদলের নোটিস পাঠানো হল  কমিশনের তরফে।  এই রদবদলকে স্বাগত জানিয়েছে বিজেপি। এ নিয়ে এখনও রাজ্যের শাসকদলের কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।  প্রতিবারই নির্বাচনের আগে রাজ্যের পুলিশ প্রশাসনের এ ধরনের রদবদল হয়। তবে জাভেদ শামিমের মতো দক্ষ আইপিএস অফিসারকে অপসারণের সিদ্ধান্ত অনেকেই সহজভাবে মেনে নিতে পারেননি।

[আরও পড়ুন: ‘দরকারে পাই, সরকারে চাই’, বার্তা নিয়ে গুজরাট থেকে বামেদের ব্রিগেডে আসছেন পরিযায়ী শ্রমিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement