১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘জমি ধরে রাখতে কোদাল, বেলচা লাগবেই’, পঞ্চায়েত ভোটের আগে মদন মিত্রের মন্তব্যে বিতর্ক

Published by: Tiyasha Sarkar |    Posted: December 6, 2022 6:04 pm|    Updated: December 6, 2022 6:04 pm

Again controversy started over TMC MLA Madan Mitra's comment | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) -মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন শান্তিপূর্ণ পঞ্চায়েত নির্বাচনের কথা। তবে কামারহাটির দামাল ছেলে মদন মিত্রের গলায় অন্য সুর। বললেন, “জমি ধরে রাখতে কোদাল, বেলচা লাগবেই।” যদিও কামারহাটির বিধায়কের মন্তব্যের প্রতিবাদ করেছেন খড়দহের বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতই হবে পঞ্চায়েত ভোট।”

বরাবরই বেলাগাম মদন মিত্র। যার ফলে মাঝে মধ্যেই বিতর্কে জড়িয়ে পড়েন কামারহাটির বিধায়ক। এবারও তার অন্যথা হল না। মঙ্গলবার পঞ্চায়েত ভোট নিয়ে মুখ খুললেন মদন মিত্র। বললেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন শান্তিপূর্ণ ভোটের কথা। একদম নেতার মতো কথা বলেছেন। কিন্তু জমি ধরে রাখতে কোদাল-বেলচা তো লাগবেই।” অর্থাৎ ভোটে প্রয়োজনে শক্তিপ্রয়োগের ইঙ্গিত দিয়েছেন বলেই দাবি ওয়াকিবহল মহলের। আর মদন মিত্রের এই মন্তব্যেই তৈরি হয়েছে বিতর্ক।

[আরও পড়ুন: ‘দলের পুরনো কর্মীরা ভাল নেই’, ফেসবুকে বিস্ফোরক তৃণমূলের নেতা রবীন্দ্রনাথ ঘোষ]

যদিও দল যে মদন মিত্রের এই মন্তব্যকে সমর্থন করে না, তা স্পষ্ট করে দিয়েছেন বর্ষীয়ান তৃণমূল নেতা তথা শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, “অভিষেক ও মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বারবার বলেছেন কাজের নিরিখে ভোট হবে। শান্তিপূর্ণভাবে ভোট হবে। কোনওরকম শক্তি প্রদশর্ন হবে না। ওনাদের নির্দেশ মতোই ভোট হবে।” শোভনদেব চট্টোপাধ্যায়ের এই মন্তব্যের পালটাও দিয়েছেন মদন মিত্র। তিনি বলেন, “দলবিরোধী কথা বলেছি যদি কেউ প্রমাণ করতে পারেন, তাহলে শাস্তি মাথা পেতে নেব।”

মদন মিত্রের কথায়, “শোভন দার কাছে কেউ আমার কথা ভুলভাবে তুলে ধরেছেন। জমি রক্ষার জন্য মমতার লড়াই মডেল। মনে রাখতে হবে চাষের জমিতে ফসল ফলাতে কোদাল, লাঙল লাগবেই। নাহলে আইস্টাইনের মতো কিছু আবিস্কার করুন যাতে কোদাল ছাড়াই চাষ করা যাবে।” অর্থাৎ মদন মিত্র বুঝিয়ে দিয়েছেন, নিজের মন্তব্যে অনড় তিনি।

[আরও পড়ুন: বিরোধীরা বিভ্রান্ত করলে কোমরে দড়ি বেঁধে রাখার নিদান! এবার বিতর্কে তৃণমূল বিধায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে