BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

LPG Price Hike: এক মাসে দ্বিতীয়বার, ১২ দিনের মাথায় ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

Published by: Paramita Paul |    Posted: May 19, 2022 9:01 am|    Updated: May 19, 2022 1:16 pm

Again LPG Price Hiked in Kolkata | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আরও বাড়ল আমজনতার খরচ। চলতি মাসে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম (LPG Price Hike)। তাও মাত্র ১২ দিনের মাথায়। এবার থেকে এলপিজি সিলিন্ডার কিনতে খসাতে হবে অতিরিক্ত অর্থ। কত বাড়ল রান্নার গ্যাসের দাম?

বুধবার গভীর রাত থেকে ১৪.২ কেজি রান্নার গ্যাসের দাম বেড়েছে আরও ৩ টাকা। ফলে কলকাতায় এধরনের সিলিন্ডারের দাম দাঁড়াল ১০২৯ টাকা। অন্যান্য মেট্রো শহর যেমন মুম্বই এবং দিল্লিতে রান্নার সমপরিমান এলপিজি গ্যাসের দাম দাঁড়িয়েছে ১০০৩ টাকা এবং চেন্নাইতে দাম দাঁড়িয়েছে ১০২৯ টাকা। উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই ৫০ টাকা বাড়ে রান্নার গ্যাসের। কলকাতায় প্রথমবার হাজার টাকার গণ্ডি ছাড়ায় রান্নার গ্যাসের দাম। একই মাসে এবার দ্বিতীয়বারের জন্য বাড়ল গ্যাসের দাম (LPG Price Hike)।

[আরও পড়ুন: গরুপাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদে রাজি, সিবিআইকে নিজেই চিঠি দিলেন অনুব্রত]

শুধুমাত্র ১৪.২ কেজির রান্নার গ্যাসের দাম নয়, বেড়েছে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারেরও মূল্যও। আজ থেকে আরও ৮ টাকা বাড়ল এধরনের সিলিন্ডারের দাম। ফলে কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস কিনতে দিতে হবে ২৪৫৪ টাকা। মুম্বইয়ে এধরনের সিলিন্ডারের দাম পড়বে ২৩০৬টাকা ও দিল্লিতে দাঁড়াবে ২৩৫৪ টাকায়। এদরনের সিলিন্ডারের দাম বাড়ার অর্থ আরও দামী হবে রেস্তরাঁয় খাওয়ার খরচ।

৫ রাজ্যের ভোট মেটার পর থেকে ঊর্ধ্বমুখী জ্বালানির দাম। পেট্রল-ডিজেলের সঙ্গে পাল্লা দিচ্ছে রান্নার গ্যাসও। হাজারের গণ্ডি ছাড়িয়েছে এই দাম। ওয়াকিবহাল মহল বলছে, এই মূল্যবৃদ্ধির পিছনে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। যার দরুন আন্তর্জাতিক বাজারে বাড়ছে অপরিশোধিত তেলের দাম। সেই পরিস্থিতি সামাল দিতে দেশের বাজারেও বাড়ছে জ্বালানির দাম। আর জ্বালানির দাম ক্রমাগত বাড়তে থাকায় মাথায় হাত আমজনতার।

[আরও পড়ুন: বুক-পিঠ ফুঁড়ে বেরিয়ে গেল গুলি! দুই বউয়ের অশান্তি থামাতে গিয়ে দাদার হাতে খুন ভাই]

দু’বছর আগে করোনার থাবায় কার্যত স্তব্ধ হয়ে যায় গোটা বিশ্ব। শুরু হয় লকডাউন। চাকরি হারান বহু মানুষ। কারও চাকরি টিকলেও বেতন কমে যায়। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে ব্যবসা বাণিজ্য। কিন্তু আর্থিক খরা কাটিয়ে ওঠার আগেই দ্রব্যমূল্য বৃদ্ধিতে মাথায় হাত আমজনতার। এই পরিস্থিতিতে লাগাতার রান্নার গ্যাসের দাম বৃদ্ধি হওয়ায় নাজেহাল মধ্যবিত্ত। কীভাবে চলবে সংসার, ভেবে কূল পাচ্ছেন না তাঁরা। 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে