১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘জোড়াবাগান কাণ্ডে চুপ কেন?’, প্রশ্ন তুলে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব অগ্নিমিত্রা

Published by: Tiyasha Sarkar |    Posted: February 5, 2021 5:56 pm|    Updated: February 5, 2021 7:06 pm

Agnimitra Paul slams CM Mamata Banerjee | Sangbad Pratidin

অর্ণব আইচ ও রূপায়ণ গঙ্গোপাধ্যায়: জোড়াবাগান (Jorabagan) কাণ্ডের প্রতিবাদে সরব রাজনৈতিক মহল। শিশু খুনের বিচারের পাশাপাশি ঘটনার জেরে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানালেন বিজেপির মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পল। এদিকে মৃতার পরিবারের সঙ্গে দেখা করলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। সন্ধেয় তৃণমূলের তরফে মোমবাতি মিছিলের আয়োজন করা হয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে জোড়াবাগান থানায় যান বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল ( Agnimitra Paul)-সহ দলের একাধিক নেতা। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত ও অভিযুক্তের কঠোরতম শাস্তির দাবি জানান তাঁরা। সুর চড়ান মুখ্যমন্ত্রীর বিরোধিতায়। বলেন, “মহিলা মুখ্যমন্ত্রী হওয়া সত্ত্বেও রাজ্যে একের পর এক এহেন ঘটনা স্পষ্টভাবে বুঝিয়ে দিচ্ছে যে নিরাপত্তা দিতে রাজ্য ব্যর্থ। পুলিশ নিষ্ক্রিয়।” এরপরই অগ্নিমিত্রা পল প্রশ্ন তোলেন, কেন এবিষয়ে একটি কথাও বললেন মুখ্যমন্ত্রী। দাবি জানান মুখ্যমন্ত্রীর পদত্যাগের। এদিন মৃতার বাড়িতেও গিয়েছিলেন বিজেপি নেতা-নেত্রীরা। সেই সময় সেখানেই ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। একই সময়ে তৃণমূল ও বিজেপির উপস্থিতিতে উত্তেজনা তৈরি হয় এলাকায়। অগ্নিমিত্রা পল সাফ জানান, তিনি শিশুর পরিবারের সঙ্গে দেখা না করে ফিরবেন না। ঘটনার তীব্র নিন্দা করেন মন্ত্রী। এহেন ঘটনা নিয়ে রাজনীতি করার অভিযোগ তোলেন বিজেপির বিরুদ্ধে।

[আরও পড়ুন:মুখ্যমন্ত্রীর বাজেট পেশের আগে বিধানসভায় বিশৃঙ্খলা, উঠল ‘জয় শ্রীরাম’ ধ্বনি, ওয়াকআউট বিজেপির]

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার। জোড়াবাগানের বৈষ্ণব শেখ স্ট্রিটের বাড়ি থেকে উদ্ধার হয় বছর নয়ের এক শিশুর দেহ। জোড়াবাগান থানার পুলিশ এবং লালবাজারের গোয়েন্দারা তদন্তে নামে। বেলায় ফরেনসিক দল ঘটনাস্থলে পৌঁছয়। ঘটনাস্থল থেকে ছুরি, শিশুর পরনের পোশাকের ছেঁড়া অংশ সংগ্রহ করেন আধিকারিকরা। ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যেই বাড়ির দারোয়ান রাম কুমারকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের দাবি, ইতিমধ্যেই জেরায় অভিযোগ স্বীকার করেছে ধৃত।

[আরও পড়ুন: ভোটের আগে অন্তর্বর্তীকালীন বাজেটে দরাজ সরকার, বরাদ্দ অনেকটা বাড়ল ‘কৃষকবন্ধু’ প্রকল্পে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে