BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ওয়েইসির সভা করতে ‘বাধা’, অনুমতি চেয়ে হাই কোর্টের দ্বারস্থ AIMIM

Published by: Subhajit Mandal |    Posted: February 24, 2021 4:42 pm|    Updated: February 24, 2021 5:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে বৃহস্পতিবার রাজ্যে প্রথম জনসভা করার কথা AIMIM সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসির। কিন্তু সেই সভা ঘিরে রীতিমতো জটিলতা তৈরি হয়েছে। রাজ্য প্রশাসন এখনও হায়দরাবাদের সাংসদের সভার অনুমতি দেয়নি। অন্যদিকে AIMIM রাজ্য নেতৃত্বের অভিযোগ, মেটিয়াবুরুজে তাঁদের মঞ্চ বাঁধতে বাধা দিচ্ছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। মঞ্চ বাঁধার চেষ্টা করা হলে, তা করতে দেওয়া হচ্ছে না।

বিহারের নির্বাচনে ৫টি আসন জয়ের পর এবার বাংলাকে পাখির চোখ করেছে AIMIM। হায়দরাবাদের সাংসদ রাজ্যের বেশ কিছু আসনকে টার্গেট করেছেন। মূলত হিন্দি এবং উর্দুভাষী মুসলিম অধ্যুষিত এলাকাগুলিতে ভাল ফলের আশায় এগোচ্ছে ওয়েইসির দল। সেই লক্ষ্যেই বৃহস্পতিবার মেটিয়াবুরুজে ৩০-৪০ হাজার লোক নিয়ে জনসভা করার কথা AIMIM-এর। কিন্তু মিমের রাজ্য নেতৃত্বের অভিযোগ, সাত দিন আগে থেকে পুলিশের কাছে সেই সভার জন্য অনুমতি চেয়ে চিঠি দেওয়া হলেও এখনও পুলিশের তরফে সাড়া মেলেনি। তাই বাধ্য হয়েই এই সভার অনুমতি চেয়ে কলকাতা হাই কোর্টে একটি পিটিশন দায়ের করেছে রাজ্যের AIMIM নেতৃত্ব। মিমের রাজ্য সভাপতি জামিরুল হাসানের বক্তব্য,”এক সপ্তাহ আগে অনুমতি চাইলেও পুলিশ এখনও কোনও জবাব দেয়নি। উলটে মঞ্চ তৈরির কাজে বাধা দিচ্ছে স্থানীয় তৃণমূল নেতারা। ফলে আমরা সভার অনুমতি চেয়ে হাই কোর্টের স্বারস্থ হয়েছি।”

[আরও পড়ুন: মোদির ব্রিগেডে ১০ লক্ষ জমায়েতের টার্গেট বিজেপির, বাড়ি বাড়ি যাচ্ছে আমন্ত্রণপত্র]

বস্তুত, রাজ্যে মিমের আগমনে রীতিমতো বিরক্ত শাসকদল তৃণমূল। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসাদউদ্দিন ওয়েইসিকে বিজেপির ‘বি টিম’ বলে দেগে দিয়েছেন। বলে দিয়েছেন,”হায়দরাবাদের একটা দল বিজেপির থেকে টাকা নিয়ে রাজ্যে সংখ্যালঘুদের বিভ্রান্ত করতে চাইছে।” বস্তুত, রাজ্য রাজনীতিতে AIMIM-এর উত্থান বিজেপির জন্য অশনিসংকেত হতে পারে। ভোট কাটাকাটির অঙ্কে সুবিধা পেতে পারে গেরুয়া শিবির। তা বুঝতে পেরেই সম্ভবত মিমকে শুরু থেকেই চাপে রাখার চেষ্টা করছে শাসক শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement