১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আতঙ্কের দোসর সোয়াইন ফ্লু! কলকাতায় আক্রান্ত একই পরিবারের ছয় সদস্য

Published by: Subhamay Mandal |    Posted: March 13, 2020 12:04 pm|    Updated: March 13, 2020 12:04 pm

Amidst Corona Scare, A family of Kolkata affected by Swine Flu

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে, একা রামে রক্ষে নেই, সুগ্রিব দোসর! করোনা আতঙ্কে ইতিমধ্যে থরহরি কম্প তিলোত্তমা বাসী। এবার উদ্বেগ বাড়াচ্ছে সোয়াইন ফ্লু। করোনার সঙ্গে দোসর এই রোগকে ঘিরে ঘুম উড়েছে কলকাতার মানুষের। সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হয়েছেন শহরের একই পরিবারের ছয় সদস্য। আক্রান্তদের মধ্যে রয়েছে এক প্রসূতি ও দুধের শিশুও। প্রত্যেকেই ভরতি রয়েছে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে।

নোভেল করোনা ভাইরাসের পাশাপাশি এবার সোয়াইন ফ্লু আতঙ্ক শহরে। কলকাতার মেটিয়াবুরুজের এক পরিবারের ছয় সদস্য আক্রান্ত। দেড় বছরের শিশু ও অন্তঃসত্ত্বাও রয়েছেন আক্রান্তদের মধ্যে। প্রত্যেকেই ভরতি শহরের একটি বেসরকারি হাসপাতালে। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এখনই আতঙ্কের কোনও কারণ নেই। উদ্বেগজনক পরিস্থিতি নয় আক্রান্তদের। কয়েকদিন পর্যবেক্ষণে রাখলেই ধীরে ধীরে সেরে উঠবেন তাঁরা। তবে আক্রান্তদের মধ্যে দেড় বছরের শিশু এবং অকজন অন্তঃসত্ত্বা রয়েছেন বলে বিশেষ ভাবে নজরদারিতে রাখা হয়েছে তাঁদের। গর্ভস্থ শিশু যাতে সুস্থ থাকে সেইদিকে নজর রাখা হয়েছে। নিরাপত্তার খাতিরে আক্রান্তদের পরিচয় গোপন রাখা হয়েছে।

[আরও পড়ুন: করোনার প্রকোপ ওষুধের বাজারেও, আকাশছোঁয়া দামে নাকাল হবে মধ্যবিত্ত]

সম্প্রতি, মুর্শিদাবাদের এক বাসিন্দা জ্বর নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি হন। করোনা আতঙ্কে প্রথমে সৌদি আরব ফেরত ওই যুবককে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় নাইসেডে। রিপোর্ট হাতে পাওয়ার পর হাসপাতালের তরফে জানানো হয়েছে, করোনা নয় সোয়াইন ফ্লু-তে আক্রান্ত ওই যুবক। এরপর থেকেই কলকাতায় করোনার পাশাপাশি সোয়াইন ফ্লু নিয়ে আতঙ্ক গ্রাস করে। এরপর বেশ কয়েকটি এমন উপসর্গে আক্রান্ত রোগী কলকাতার বিভিন্ন হাসপাতালে ভরতি হন। কিন্তু এবার একই পরিবারের ছয় সদস্য সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হওয়ায় উদ্বেগ বাড়ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে