BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘স্মৃতিভ্রম হয়েছে, দিনে এক রাতে আরেক কথা বলছেন’, রাজ্যপালকে কটাক্ষ অমিত মিত্রের

Published by: Paramita Paul |    Posted: November 10, 2021 7:02 pm|    Updated: November 10, 2021 7:24 pm

Amit Mitra slams Governor Jagdeep Dhankar | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ফের প্রকাশ্যে রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব। বিজয়া সম্মেলনীতে রাজ্যের শিল্পোদ্যোগে পাশে থাকার বার্তা দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। রাত গড়াতেই অবস্থান বদল। ১৮০ ডিগ্রি ঘুরে রাজ্যের বিশ্ব বাণিজ্য সম্মেলনের (BGBS) সমালোচনা করেছিলেন তিনি। তাঁর এই অবস্থানের তুমুল সমালোচনা করে চিঠি দিলেন রাজ্যের নয়া অর্থ বিষয়ক উপদেষ্টা তথা প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র। টুইটারেও দিলেন খোঁচা।

বুধবার টুইটারে অমিত মিত্র (Amit Mitra) লেখেন, “রাজ্যপাল জগদীপ ধনকড় ডক্টর জেকিল ও মিস্টার হাইডের মতো আচরণ করছেন। দিনে এক, রাতে আরেক কথা বলছেন।” রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রীর কথায়, “৯ তারিখ রাজ্যের বাণিজ্য সম্মেলনকে সমর্থন করে বক্তব্য রাখলেন রাজ্যপাল। বললেন, ”আমার (রাজ্যপাল) তরফে সবরকম সাহায্য করব। একসঙ্গে কাজ করব।” অথচ ২৪ ঘণ্টার মধ্যে অবস্থান বদলে ফেললেন তিনি। বিষ উগরে দিলেন। একবছর আগে মুখ্যমন্ত্রী ও অর্থমন্ত্রীকে লেখা চিঠি প্রকাশ করলেন।” রাজ্যপালের এই অবস্থান বদল অত্যন্ত ‘দুঃখজনক’ বলেও মন্তব্য করেছেন অমিত মিত্র।

 

[আরও পড়ুন: শুভেন্দু অধিকারীকে আক্রমণের জের, দল থেকে বহিষ্কৃত হাওড়া সদরের বিজেপি সভাপতি]

সোমবার ছিল রাজ্যের বিজয়া সম্মেলনী। আমন্ত্রণ রক্ষা করতে গিয়ে রাজ্যের পাশে থাকার বার্তা দিয়েছিলেন রাজ্যপাল। বলেছিলেন, দ্বন্দ্ব দূরে রেখে রাজ্যের শিল্পোন্নয়নের কাজে তিনিও শামিল হবেন। এমনকী, রাজ্যের শিল্পবান্ধব পরিবেশ নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়কে বিদেশে গিয়ে রোড শো করার প্রস্তাব দিয়েছিল সরকার। রাজ্যপাল সেই প্রস্তাবে সম্মতি জানিয়েছেন বলেও খবর। কিন্তু তার পরই ভোলবদল। আগের বাণিজ্য সম্মেলনগুলির সাফল্য নিয়ে খোঁচা দিয়ে টুইট করেন ধনকড়।

 

[আরও পড়ুন: Mamata Banerjee: ‘আমিও ছটের ব্রত করি’, পুজোর উদ্বোধনে গিয়ে ঠেকুয়া খাওয়ার আবদার মমতার]

রাজ্যপালের সেই কটাক্ষের জবাব দিলেন অমিত মিত্র। টুইটারে জবাব দেওয়ার পর চিঠিও লিখেছেন তিনি। উল্লেখ্য, রাজ্যে শিল্প বিনিয়োগ টানতে ২০ এবং ২১ এপ্রিল দু’দিন ধরে চলবে সম্মেলন। করোনা কাঁটায় গত দু’বছর বাণিজ্য সম্মেলন করতে পারেনি রাজ্য সরকার। এবার করোনার প্রকোপ অনেকটা কম। আর তাই রাজ্যে বিনিয়োগ টানতে আগামী এপ্রিলেই বসছে বিনিয়োগের আসর। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে