৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

কলহার মুখোপাধ্যায়: কলকাতা বিমানবন্দর কি ক্রমশ পাচারকারীদের করিডরে পরিনত হয়েছে? রবিবারের ঘটনা সেই প্রশ্ন আরও একবার তুলে দিল। দিন কয়েক আগে কলকাতা বিমানবন্দরে রুটিন তল্লাশির সময়ে এক মার্কিন মহিলার লাগেজ থেকে দুটি গুলি উদ্ধার করেছিলেন শুল্ক দপ্তরের আধিকারিকরা। আর এবার ধরা পড়ল এক নারী পাচারকারী! জিতেন্দ্র ভগবাওয়ানি নামে ওই যুবককে গ্রেপ্তার করেছে বিমানবন্দর থানার পুলিশ। উদ্ধার হয়েছে দু’জন নাবালিকাও।

[বেসামাল হলেই বিপদ, বড়দিনে কলকাতা জুড়ে সক্রিয় লালবাজারের ‘ক্যামেরা চোখ’]

ঘটনাটি ঠিক কী?  মাস খানেক আগে হাওড়া মালিপাঁচঘড়া থানায় দুজন নাবালিকার নামে নিখোঁজ ডায়েরি হয়। পরিবারের লোকেদের অভিযোগ ছিল, ওই দুই নাবালিকার খোঁজ পাওয়া যাচ্ছে না। তারা সম্ভবত পাচারকারীদের খপ্পরে পড়েছে। অভিযোগ পাওয়া পাত্রই রুটিনমাফিক আশেপাশের সমস্ত থানায় ঘটনার কথা জানিয়ে দেয় মালিপাঁচঘড়া থানার আধিকারিকরা। খবর পৌছয় কলকাতা বিমানবন্দরের থানায়ও। সতর্ক ছিলেন সেখানকার পুলিশ আধিকারিকরা। জানা গিয়েছে, রবিবার সকালে গোপন সূত্রে খবর পেয়ে বিমানবন্দর থেকে জিতেন্দ্র ভগবাওয়ানি নামে এক যাত্রীকে আটক করে বিমানবন্দর থানার পুলিশ। তার সঙ্গে দুজন নাবালিকাও ছিল। বক্তব্যে অসঙ্গতি মেলায়, পরে ওই যাত্রীকে গ্রেপ্তার করা হয়। দুই নাবালিকাকে উদ্ধার করে হোমে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ। তদন্তকারীদের দাবি, ধৃতের কাছ থেকে বেঙ্গালুরুগামী বিমানের টিকিট পাওয়া গিয়েছে। তদন্তকারীদের সন্দেহ, সম্ভবত ওই দুই নাবালিকাকে বেঙ্গালুরুতে পাচার করে দেওয়ার ছক কষেছিল ওই যুবক।

[স্বর্ণ যোজনায় সেজে উঠে আজ হাওড়া থেকে যাত্রা শুরু রাজধানী এক্সপ্রেসের]

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর বিমানবন্দর থেকে বসন্ত শিবকলা নামে এক মার্কিন মহিলাকে গ্রেপ্তার করে বিমানবন্দর থানার পুলিশ। চেক ইন করার পর, রুটিন তল্লাশির সময়ে ওই মহিলার লাগেজ থেকে দুটি গুলি উদ্ধার করেছিলেন শুল্ক দপ্তরের আধিকারিকরা।  প্রাথমিক তদন্তে জানা দিয়েছে, বসন্ত শিবকলা জন্মসূত্রে দক্ষিণ ভারতীয়। তবে দীর্ঘদিন ধরেই মার্কিন মুলুকের থাকেন। আমেরিকার নাগরিকত্বও নিয়েছেন তিনি।  সম্প্রতি এদেশে ঘুরতে এসেছিলেন বসন্ত।  ঘটনার দিন আমেরিকা ফিরছিলেন মধ্য তিরিশের ওই মহিলা।

[আর লাইন নয়, চিড়িয়াখানায় এবার অনলাইনে টিকিটের ব্যবস্থা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং