BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPS অফিসার পরিচয়ে আর্থিক প্রতারণা! কলকাতা পুলিশের জালে ভুয়ো আধিকারিক

Published by: Sayani Sen |    Posted: August 6, 2021 11:58 am|    Updated: August 6, 2021 12:51 pm

Another fake IPS officer held in Kolkata for cheated people । Sangbad Pratidin

অর্ণব আইচ: ফের কলকাতা পুলিশের (Kolkata Police) জালে ধরা পড়ল এক ভুয়ো আইপিএস অফিসার (Fake IPS Officer)। বালি থেকে কলকাতা পুলিশের হাতে গ্রেপ্তার হয় অঙ্কিত কুমার সিং নামে ওই ভুয়ো আইপিএস অফিসার। শুক্রবার ধৃতকে আদালতে পেশ করবে পুলিশ। নিজেদের হেফাজতে নিয়ে ধৃতকে জিজ্ঞাসাবাদের ভাবনা তদন্তকারীদের।

পুলিশ সূত্রে খবর, অঙ্কিত সিং নিজেকে সাইবার ক্রাইম (Cyber Crime) থানার আধিকারিক বলে পরিচয় দিত। দাবি করত টাকার বিনিময়ে সাইবার ক্রাইমে দায়ের হওয়া মামলার নিষ্পত্তি করে দিতে পারে সে। কারও থেকে ২০ হাজার আবার কারও থেকে এক লক্ষ টাকাও দাবি করত অঙ্কিত। টাকা দিতে রাজি না হলে হুমকিও দিত সে। কলকাতা পুলিশের লোগো ব্যবহার করেই প্রতারণা চালিয়ে যাচ্ছিল ওই যুবক। দীর্ঘদিন ধরে অঙ্কিতের বিরুদ্ধে একাধিক অভিযোগ কলকাতা পুলিশের কাছে জমা পড়ে। সেই অনুযায়ী পুলিশ তার গতিবিধির উপর নজর রেখেছিল। এদিকে, অঙ্কিত আগেই আঁচ করেছিল সে পুলিশের জালে ধরা পড়তে পারে। পুলিশ সূত্রে খবর, একাধিকবার নিজের মোবাইল নম্বর বদল করে অঙ্কিত। তবে তাতেও শেষরক্ষা হল না। পরিবর্তে হাওড়ার বালি থেকে তাকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। তাকে নিজের হেফাজতে নিয়ে জেরার পরই প্রতারণার বিষয়টি আরও স্পষ্ট হবে বলেই মনে করছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: সন্দেহজনকভাবে ঘোরাফেরার পর সদ্যোজাতের দেহ লোপাটের চেষ্টা! দম্পতির আচরণে রহস্য]

সম্প্রতি কসবার দেবাঞ্জন দেবের ভুয়ো ভ্যাকসিন (Fake Vaccine) কাণ্ড সামনে আসার পর থেকে শহরজুড়ে একের পর এক ভুয়ো আইপিএস, সিবিআই আধিকারিক, মানবাধিকার কমিশনের কর্মী, ন্যাশনাল ক্রাইম কন্ট্রোল ব্যুরোর ভুয়ো আধিকারিক পুলিশের জালে ধরা পড়েছে। দিনকয়েক আগে বেলঘরিয়ায় গ্রেপ্তার হয় ভুয়ো আইপিএস। রাজর্ষি ভট্টাচার্য নামে ওই প্রতারক নীল বাতি লাগানো গাড়ি চড়েও ঘুরে বেড়াত। তার গাড়ির চালক ও নিরাপত্তারক্ষীকেও ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে পুলিশ। রাজর্ষিও ঠিক অঙ্কিতের মতোই হুমকি দিয়ে আর্থিক প্রতারণা করত বলেই অভিযোগ। তারই মাঝে এবার ভুয়ো আধিকারিকদের তালিকায় নবতম সংযোজন অঙ্কিত।

[আরও পড়ুন: মোট ১১টি বিয়ে, সম্পত্তি হাতিয়ে নিয়েই পালটে ফেলতেন স্বামী! গ্রেপ্তার বাংলাদেশি মডেল Mou]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে