BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুরভোটের আগে বাড়তি দায়িত্ব অরূপ বিশ্বাসের, দক্ষিণ ২৪ পরগনার বদলে ২ জেলার কো-অর্ডিনেটর

Published by: Sucheta Sengupta |    Posted: February 10, 2022 3:59 pm|    Updated: February 10, 2022 4:30 pm

Arup Biswas gets additional post of East Burdwan and Jalpaiguri ahead of West Bengal civic polls | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়:  রাজ্যে পুরভোটের (WB Civic Polls 2022) আগে দায়িত্ব বাড়ল মন্ত্রী অরূপ বিশ্বাসের। দুটি জেলায় তৃণমূলের (TMC) কো-অর্ডিনেটরের দায়িত্ব পেলেন তিনি।  পূর্ব বর্ধমান জেলায় একাই কাজ করবেন অরূপ। এর আগে এই জেলা এবং হাওড়া, হুগলির দায়িত্ব দেওয়া হয়েছিল বিধায়ক পুলক রায়কে। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় পরবর্তী সময়ে দায়িত্বে সামান্য বদল আনেন। পুলক রায় হাওড়া ও হুগলির কো-অর্ডিনেটর। আর পূর্ব বর্ধমানের কো-অর্ডিনেটর অরূপ বিশ্বাস (Arup Biswas)। 

আরও একটি জেলায় কো-অর্ডিনেটর হিসেবে কাজ করার দায়িত্ব দেওয়া হয়েছে অরূপ বিশ্বাসকে। জলপাইগুড়িতে (Jalpaiguri) সৌরভ চক্রবর্তীর সঙ্গে তিনি কাজ করবেন। এমনই নির্দেশ দলীয় স্তরে। নতুন দায়িত্বের কথা তাঁকে বুঝিয়ে দেওয়া হয়েছে বলে খবর। দলের নির্দেশ মেনে দ্রুত তিনি নতুন কাজ শুরু করতে চলেছেন। তবে দক্ষিণ ২৪ পরগনা থেকে সরিয়ে তাঁকে পূর্ব বর্ধমান (East Burdwan) ও  জলপাইগুড়ির কো-অর্ডিনেটর করা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি অরূপ বিশ্বাস। প্রসঙ্গত, পুরভোটের আগে বিভিন্ন জেলার নির্বাচনী দায়িত্ব দিয়ে কো-অর্ডিনেটর নিয়োগ করে তৃণমূল নেতৃত্ব। বিধায়কদেরই মূলত সেই দায়িত্ব দেওয়া হয়েছিল।

[আরও পড়ুন: WB Civic Polls 2022: অব্যাহত জয়ের ধারা, এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় দিনহাটা পুরসভা দখল তৃণমূলের]

প্রসঙ্গত, পুরভোটে তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা নিয়ে একটা সময় বিভ্রান্তি তৈরি হয়েছিল। প্রথমে দলের ওয়েবসাইটে একটি ভুয়ো প্রার্থীতালিকা প্রকাশিত হয়। যার জেরে জেলায় জেলায় নেতা-কর্মীদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। কিছুক্ষণ পরই অবশ্য নতুন করে সংশোধিত প্রার্থী তালিকা প্রকাশ করা হয় দলের তরফে। কিন্তু তাতেও বিভ্রান্তি পুরোপুরি কাটেনি। জোড়া প্রার্থী তালিকা প্রকাশিত হওয়ার জেরে কোথাও কোথাও কর্মীদের অসন্তোষের ছবি প্রকাশ্যে চলে আসে। সেই বিভ্রান্তি কাটাতেই জেলায় জেলায় কো-অর্ডিনেটর নিয়োগের সিদ্ধান্ত নেয় শাসকদল। 

[আরও পড়ুন: প্রেমিকার নগ্ন ছবি বন্ধুবান্ধবদের শেয়ার! প্রতিবাদ করায় অ্যাসিড হামলার হুমকি যুবকের]

প্রাথমিকভাবে দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas) জেলার কো-অর্ডিনেটর হিসাবে দায়িত্ব দেওয়া হয় শুভাশিস চক্রবর্তী এবং অরূপ বিশ্বাসকে। তবে প্রার্থীতালিকা নিয়ে বিভ্রান্তির জেরে দলের তরফে দায়িত্ব রদবদল করা হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে, অরূপ বিশ্বাসের বদলে ওই জেলায় কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব সামলাবেন কুণাল ঘোষ এবং শওকত মোল্লা। আর এদিন অরূপকে দেওয়া হল পূর্ব বর্ধমান ও জলপাইগুড়ির দায়িত্ব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে