BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মেট্রোয় টোকেন চালু হতেই কাটল যাত্রী-খরা, ২ বছর পরে নজিরবিহীন ভিড়

Published by: Biswadip Dey |    Posted: November 28, 2021 1:05 pm|    Updated: November 28, 2021 1:05 pm

As soon as the token introduced in the metro, the number of passenger increased a lot। Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: টোকেন (Token) চালুর দ্বিতীয় দিনে কিছুটা হলেও যাত্রী-খরা কাটল মেট্রোয় (Kolkata Metro)। নতুন যাত্রী চড়লেন প্রায় ৪৪ হাজার। যার ফলে শুক্রবার মেট্রোয় যাত্রীসংখ্যা বেড়ে দাঁড়াল সাড়ে তিন লাখের বেশি। লকডাউনের পর গত প্রায় দু’বছরে এত যাত্রী এর আগে কখনও হয়নি। টোকেন চালুর প্রথম দিন মেট্রোয় যাত্রী হয়েছিল ৩ লাখ ৪৭ হাজারের একটু বেশি। এদিন তার থেকে হাজার দশেক বেড়ে গেল যাত্রী।

মেট্রোসূত্রে খবর, শুক্রবার মেট্রোয় যাত্রী হয়েছিল ৩,৫৭,৭৬৪ জন। তার মধ্যে ৪৩,৬৬৫ জন টোকেন কেটে মেট্রোয় উঠেছিলেন। বাকিরা স্মার্ট কার্ড পাঞ্চ করে। মেট্রো কর্তারা জানাচ্ছেন, টোকেন চালুর পর ৫০ থেকে ৬০ হাজার যাত্রী বাড়তে পারে– এমনটাই আশা করেছিলেন তাঁরা। সে জায়গায় প্রায় ৪৪ হাজার যাত্রী টোকেন কেটে উঠেছেন এদিন। আশা করা হচ্ছে, তা আরও বাড়বে। ঠান্ডা পড়লে আরও প্রচুর পর্যটক শহরে আসেন বেড়াতে। প্রতি বছরই মেট্রোয় যাত্রীসংখ্যাটা বাড়ে এই সময়ে। ফলে বাড়বে যাত্রী। তাছাড়া স্কুল-কলেজ পুরোপুরি চালু হয়ে গেলে যাত্রীসংখ্যা চার লাখ পার হয়ে যাবে।

[আরও পড়ুন: হুকিংয়ের চেষ্টায় আগুনে ঝলসে গেলেন ব্যক্তি, গাছের উপর থেকে উদ্ধার দেহ, চাঞ্চল্য ঠাকুরপুকুরে]

এখনও যেহেতু বহু অফিস ওয়ার্ক ফ্রম হোম চলছে সেই কারণে অফিসযাত্রীও অনেকটাই কমে গিয়েছে আগের থেকে। তবে মেট্রো কর্তারা জানাচ্ছেন, খুব বেশি ভিড় হলে আবার সেখান থেকে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থাকবে, তাই এখন যেমন ভিড় হচ্ছে তেমনটাই ঠিক আছে।

মেট্রোরেলের জনসংযোগ আধিকারিক রূপায়ণ মিত্র বলেন, “টোকেন চালুর প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন যাত্রী কিছুটা বেড়েছে। টোকেন বিক্রিও বেড়েছে হাজার দশেক। তবে সমস্ত টোকেন একবার ব্যবহারের পরই ভালভাবে স্যানিটাইজ করা হচ্ছে মেশিনে ঢুকিয়ে। যাতে তা থেকে কোনওভাবেই সংক্রমণ না ছড়ায়।”

[আরও পড়ুন: অনলাইন ক্লাসের ফাঁকে দিনরাত সেক্স চ্যাট! মা দেখে ফেলায় লজ্জায় নিখোঁজ স্কুলছাত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে